Hoop Life

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, আজই বানিয়ে মেখে ফেলুন ফেয়ারনেস ক্রিম

ত্বক হবে দুধের মতন ফর্সা। তবে একেবারে ঈশ্বর প্রদত্ত রঙকে কখনোই পাল্টানো সম্ভব নয়, কিন্তু আপনার ছোটবেলার আপনি যে রং নিয়ে জন্মগ্রহণ করেছিলেন বয়স বাড়ার সাথে সাথে পরিবেশ দূষণ ছাড়াও নানা রকম কারণে কিন্তু আপনার ত্বক ক্রমাগত খারাপ হতে থাকে। যার জন্য ছোটবেলাকার জেল্লা কিন্তু হারিয়ে যায়। এছাড়াও আরেকটি কারণ হলো খাবারের বদভ্যাস।

আমরা অজান্তেই এমন কিছু খাবার খাই বা জেনে-বুঝে এত পরিমান জাঙ্কফুড খাই যা আমাদের ত্বকের জন্য একেবারে মারাত্মক বিষ। তাই উপরের বলা কয়েকটা জিনিসকে যদি একটু পাল্টাতে পারেন, আর পরিবেশ দূষণের হাত থেকে ত্বককে রক্ষা করার জন্য যদি সামান্য কিছু নিয়ম মেনে চলতে পারেন, তার সঙ্গে যদি একটা ফেয়ারনেস ক্রিম বাড়িতে বানিয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার তো একেবারে দুধের মতন ফর্সা হয়েছে।

আমরা মুখে যতই ‘কালো ফর্সা নিয়ে বিচার করতে পছন্দ করি না’ – এমনটা বলে থাকি না কেন, ফর্সা হতে কিন্তু সবাই পছন্দ করে। কেমন হয় যদি বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করে আপনার ত্বক একেবারে আপনার ছেলেবেলার নতুন সুন্দর পরিষ্কার ঝকঝকে উজ্জ্বল হতে পারে। তাহলে বিষয়টা কিন্তু একেবারেই মন্দ হয় না, তাই আর দেরি না করে জলদি দেখে ফেলুন ঠিক কি ব্যবহার করে আপনি আপনার হারানো ত্বক ফিরে পেতে পারেন।

এর জন্য সবার আগে প্রয়োজন ২ টেবিল চামচ দুধের সর, ১ টেবিল চামচ আলুর রস, ১ টেবিল চামচ টমেটো রস, ১ টেবিল চামচ পাতিলেবুর রস ১ টেবিল চামচ শশার রস, প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে দিতে হবে । আর এই মিশ্রণটি স্নান করার পরে অথবা রাত্রিবেলা শোওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে নিজের মুখের ওপরে সামান্য লাগিয়ে ফেলুন। আর যেখানে যেখানে কালো দাগ রয়েছে, যেমন নাকের পাশে, ঠোঁটের পাশে, অথবা ঠোঁটের ওপরে সেখানে সেখানে খুব সুন্দর করে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন। দেখবেন আপনি আপনার হারানো ত্বক ফিরে পাবেন সহজেই।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক