whatsapp channel

Skin Care Tips: পুজোর আগে দাগহীন ত্বক পেতে তুলসী পাতা দিয়ে এইভাবে করুন রূপচর্চা

তুলসী পাতা দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। আপনি কি জানেন? তুলসী পাতার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে উপকারী উপাদান। যদি তুলসীপাতার রস পান করেন, তাহলে আপনি আপনার শরীর থেকে বিভিন্ন…

Avatar

Advertisements
Advertisements

তুলসী পাতা দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। আপনি কি জানেন? তুলসী পাতার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে উপকারী উপাদান। যদি তুলসীপাতার রস পান করেন, তাহলে আপনি আপনার শরীর থেকে বিভিন্ন রকম রোগকে চিরকালের মতন টাটা বাই বাই বলতে পারবেন। তবে শুধুমাত্র খাওয়াই নয়, আপনি তুলসী পাতার রস যদি নিয়মিত মুখে লাগাতে পারেন তাহলে আপনার ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, এতে আছে ভিটামিন সি, অ্যান্টিঅক্সিডেন্ট। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) তুলসী ফেসপ্যাক – তুলসী পাতার সাথে যদি হলুদ বাটা ভাল করে মিশিয়ে মুখে লাগাতে পারেন, তাহলে ব্রণের সমস্যা চলে যাবে। অ্যান্টিব্যাকটেরিয়াল ফেসপ্যাক হিসেবে কাজ করে। আপনার মুখে যদি অত্যধিক ব্রণ হয়ে থাকে, তাহলে এটি ব্যবহার করলে দেখবেন ত্বকের ওপরে থাকা জীবাণু একেবারে চলে যাবে।

Advertisements

২) তুলসী টোনার – এই পাতাকে জলের মধ্যে বেশ দশ মিনিট ধরে ফুটিয়ে নিন। এরপর ছেঁকে নিন, তারপর এটি ফ্রিজে ভরে রাখুন প্রায় সাত দিনের জন্য। তুলো দিয়ে খুব ভালো করে সারা মুখে লাগিয়ে নিন, আর বেশ কিছুক্ষণের জন্য রেখে দিন এইভাবে, সারা দিনে দু তিনবার করুন।

Advertisements

৩) তুলসী পাতার স্ক্রাবার – তুলসী পাতার সাথে সামান্য পরিমাণে চন্দন পাউডার ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি সপ্তাহে অন্তত তিন দিন মুখে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে জল দিয়ে ধুয়ে ফেলুন।

Advertisements

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements