whatsapp channel

ঘরোয়া পদ্ধতিতে ত্বকের সৌন্দর্য ফিরিয়ে আনুন প্রাকৃতিক উপায়ে

বিয়ের মরশুম চলছে। আপনার নিজের বিয়ে হোক কিংবা পরিচিত কোন কারুর বিয়েতে নিজেকে সুন্দর রাখার জন্য পার্লারে যেতে হবে না। বাড়িতেই কতগুলি বিশেষ নিয়ম ফলো করলেই আপনি উজ্জ্বল ত্বক পেতে…

Avatar

HoopHaap Digital Media

বিয়ের মরশুম চলছে। আপনার নিজের বিয়ে হোক কিংবা পরিচিত কোন কারুর বিয়েতে নিজেকে সুন্দর রাখার জন্য পার্লারে যেতে হবে না। বাড়িতেই কতগুলি বিশেষ নিয়ম ফলো করলেই আপনি উজ্জ্বল ত্বক পেতে পারবেন।

১) বডি পলিশিং করা ভীষণ প্রয়োজন। বিশেষ করে যদি বিয়েটা আপনার থাকে তাহলে আপনাকে সেদিন সবচেয়ে সুন্দর দেখাবার জন্য ফুল বডি পলিশিং এর প্রয়োজন। এর জন্য একটি পাতিলেবুর রস, দু তিন চামচ কাঁচা নুন দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে পুরো দেহে ঘষে ঘষে লাগিয়ে নিন। কিছুক্ষণ রেখে হালকা উষ্ণ গরম জলে কোন তোয়ালে ভিজিয়ে মুছে ফেলুন।

২) এরপর সারা শরীরে লাগানোর জন্য একটি বডি প্যাক তৈরি করতে পারেন। তার জন্য প্রয়োজন এক কাপ কাঁচা দুধ, ৪ টেবিল চামচ বেসন, ৫ টেবিল চামচ কফি পাউডার, ভর্তি ভর্তি ৫ চামচ চিনি, দু চামচ গোলাপ জল, দু’চামচ অ্যালোভেরা জেল, দু চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে যেখানে যেখানে মনে করবেন সেখানে লাগিয়ে ফেলুন। পিঠ, হাত, পা, আন্ডার আমস, কনুই, ঘাড় ভালো করে প্যাক লাগিয়ে রাখুন। বেশ আধঘন্টার মতন রেখে স্নান করে ফেলুন।

৩) শীতকালে অবশ্যই রাতে শুতে যাওয়ার সময় হাত, পা, পিঠ, গলা এসবের যত্নের প্রয়োজন। তাই শোয়ার আগে উষ্ণ তোয়ালে দিয়ে পিঠ, গলা, পা, হাত ভালো করে পরিষ্কার করে নিয়ে ৫ চামচ গ্লিসারিন, দুটি ভিটামিন ই ক্যাপসুল, দুটি গোটা পাতিলেবুর রস ভাল করে মিশিয়ে নিয়ে সারা গায়ে লাগিয়ে শুয়ে পড়ুন।

বিয়ের কনে হিসেবে কিংবা গেস্ট হিসাবে নিজেকে সুন্দর রাখতে এই নিয়মগুলি স্টেপ বাই স্টেপ করুন। সপ্তাহে অন্তত ৩ দিন এটি করতে পারেন। তবে যদি ভাল রেজাল্ট পেতে চান তাহলে পরপর সাতদিন এটি করুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media