whatsapp channel

Hair Care Tips: কারিপাতা শুধু খাবেন না, মেখে ফেলুন মাথাতে, চুল ওঠা বন্ধ হবে

আমরা অনেকেই জানি, কারিপাতা চুলের জন্য ভীষণ ভালো। তাইতো দক্ষিণ ভারতীয় নারীদের অনেকটাই চুল থাকে, তারা প্রতিদিন খাবার তালিকায় কারিপাতা ব্যবহার করেন। তাই আপনিও দেরি না করে কারিপাতাকে ব্যবহার করতে…

Avatar

Advertisements
Advertisements

আমরা অনেকেই জানি, কারিপাতা চুলের জন্য ভীষণ ভালো। তাইতো দক্ষিণ ভারতীয় নারীদের অনেকটাই চুল থাকে, তারা প্রতিদিন খাবার তালিকায় কারিপাতা ব্যবহার করেন। তাই আপনিও দেরি না করে কারিপাতাকে ব্যবহার করতে পারেন। তবে কারিপাতা শুধু খেলেই হবে ন, ব্যবহার করতে হবে চুলের গোড়ায় গোড়ায়, তাহলেই দেখবেন আপনার চুল কত সুন্দর এবং শক্তপোক্ত হয়ে যাবে, জেনে নিন, কারিপাতাকে কিভাবে ব্যবহার করবেন আপনার রূপচর্চায় ব্যবহার করে ফেলুন কারি পাতা।

Advertisements

১) কারিপাতাকে ভালো করে পেস্ট করে নিতে হবে। নারকেল তেল গরম করে নিতে হবে। গরম করে নারকেল তেলের মধ্যে কারিপাতার পেস্ট দিয়ে ভালো করে নাড়িয়ে চাড়িয়ে তেল ভালো করে ছেঁকে নিতে হবে। তেল যদি আপনি ব্যবহার করেন দেখবেন আপনার চুল পড়া একেবারে কমে গেছে।

Advertisements

২) কারিপাতা পেস্ট, সামান্য টক দইয়ের সঙ্গে যদি সপ্তাহে তিনদিন লাগিয়ে ভালো করে শ্যাম্পু করে নিতে পারেন, তাহলেও দেখবেন আপনার চুল একেবারে ভেতর থেকে শক্ত পোক্ত হয়ে গেছে।

Advertisements

৩) কারিপাতাকে ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপর পেস্ট করা কারিপাতার সঙ্গে সামান্য পরিমাণের এবং একটা গোটা ডিম এবং তার সঙ্গে একটি পাকা সিঙ্গাপুরি কলা খুব ভালো করে মিশিয়ে নিন। যারা চাইছেন যাদের চুল স্ট্রেইট করতে, তারা কিন্তু এই হেয়ার প্যাক অনায়াসে লাগাতে পারেন, এটি করলে কিন্তু চুল ভীষণ পরিমাণে সোজা হবে এবং দেখতেও ভালো লাগবে, চুল ওঠা কমে যাবে।

Advertisements

তাহলে বুঝতেই পারছেন শুধু খাওয়া নয়, আর কারিপাতাকে এইভাবে যদি মাথার চুলের জন্য ব্যবহার করতে পারেন, তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo
Advertisements