whatsapp channel

Lifestyle: বাড়িতে এই পাঁচটি গাছ লাগিয়ে অজান্তেই বিপদ ডেকে আনছেন না তো!

বর্তমানে পরিবেশ রক্ষার জন্য আমরা অনেকেই বাড়িতে বাগান করে থাকে, এছাড়াও ফুল ফলের গাছ অনেকেই পছন্দ করেন, কিন্তু আমরা অনেকেই জানি না, এমন কিছু গাছ বাড়িতে রাখতে নেই, যার জন্য…

Avatar

বর্তমানে পরিবেশ রক্ষার জন্য আমরা অনেকেই বাড়িতে বাগান করে থাকে, এছাড়াও ফুল ফলের গাছ অনেকেই পছন্দ করেন, কিন্তু আমরা অনেকেই জানি না, এমন কিছু গাছ বাড়িতে রাখতে নেই, যার জন্য আপনার জীবনে অর্থসংকট আসতে পারে। তাই অবশ্যই বাড়িতে এই পাঁচটি গান যদি থাকে তাহলে আজকেই বিদায় করুন, এই পাঁচটি গাছ। আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ সেই সহজ টিপস।

১) বাঁশ গাছ – আমরা অনেকেই ভাবি যে বাস্তুমতে, বাঁশ অত্যন্ত লাকি গাছ কিন্তু আমরা টেবিলের মধ্যে যে ছোট লাকি বাম্বু ট্রি থাকে, সেই গাছ অবশ্যই রাখতে পারেন কিন্তু বাগানে বা উঠোনের কখনো বাঁশ গাছ লাগানো উচিত নয়। এতে আপনার গৃহে নেতিবাচক শক্তি অনেকাংশে বেড়ে যাবে, যার জন্য আপনার জীবনে অনেক সমস্যা দেখা দিতে পারে।

২) কুল গাছ – বাড়িতে ফল গাছ লাগানো অনেকেরই নেশা থাকে, ফলের গাছ থেকে যখন একটা একটা করে ফল পাওয়া যায়, তখন শুধু ভালোই লাগেনা, মনটাও বেশ ভালো হয়ে ওঠে। কিন্তু বাড়িতে কখনো কুলের গাছ রোপন করবেন না। বাস্তু মতে, কুলের গাছ থাকা আপনার বাড়ির জন্য ভীষণ খারাপ বার্তা বয়ে আনতে পারে।

৩) আকন্দ গাছ – আকন্দ গাছ হলো মহাদেবের অত্যন্ত প্রিয় গাছ। কিন্তু আপনি কি জানেন? আপনার গৃহে কখনো আকন্দ গাছ লাগাবেন না। কারণ এই গাছ লাগালে কিন্তু আপনার জীবনে অনেক সংখ্যক নেমে আসতে পারে। তাই আজকেই যদি আকুন্দ গাছ থাকে তা শুধু কেটে ফেলুন। দেখবেন, আপনার জীবন একেবারে পাল্টে গেছে।

৪) অশ্বত্থ গাছ – হিন্দু ধর্মে এই গাছকে অত্যন্ত পবিত্র বলে মানা হয়। কিন্তু আপনি কি জানেন আপনার বাড়ির উঠোনে বা বাগানে এই গাছ রোপন করা একেবারেই উচিত নয়। অনেক সময় পুরনো বাড়িতে এই গাছ এমনি দেওয়ালে থাকে যদি, তাহলে সেই গাছ তৎক্ষণাৎ কেটে দিন। তাহলে কিন্তু আপনার জীবন একেবারে সংকটপূর্ণ হয়ে যাবেন।

৫) কাঁটা জাতীয় গাছ – আমরা অনেক সময় ঘর সাজানোর জন্য ইনডোর প্ল্যান্ট হিসাবে অথবা ফনিমনসা নানান রকম কাঁটা জাতীয় গাছ লাগিয়ে থাকি। আপনি কি জানেন? এই কাঁটা জাতীয় গাছ আমাদের জন্য কতটা খারাপ। এই জাতীয় গাছ যদি বাড়িতে থাকে তাহলে এক্ষুনি এই গাছকে কেটে ফেলুন।

whatsapp logo