Hoop Life

Lifestyle: বক্ষ যুগলের মাপ নিয়ে হীনমন্যতা নয়, ছোট স্তনেও সঙ্গীর মন জয় করা সম্ভব

এক নারী অন্য নারী থেকে সম্পূর্ণ আলাদা হয়। তার গায়ের রঙ, তার চোখের মণির রং, তার চুলের রং, তার হাতের নখ শরীরের গঠন একজনের মতন আরেকজনের হয় না। কয়েকজনের স্তন বড় আকারের হয় কয়েকজনের আবার ছোট। এই নিয়ে নারীর মনে হীনমন্যতার সৃষ্টি হয়। হয়তো ভাবেন ছোট আকারের স্তনে তার সঙ্গীর মন কিছুতেই জয় করতে পারবেননা।

নারীদেহের একটি সৌন্দর্যের অংশ হলো স্তন। দেহের আকৃতি ও যৌন বায়োলজিক্যাল বৈশিষ্ট্যের উপর নির্ভর করে প্রত্যেক নারীর স্তন তৈরি হয়। স্তনকে আকর্ষণীয় করার জন্য নানান রকম ওষুধ এবং মাসাজ অয়েল বাজারে পাওয়া যায়। তবে সবকিছু যে আপনার শরীরের জন্য ভালো এমনটাও নয়। বিজ্ঞাপনের ছলনায় ভুলবেন না। আপনার শরীর আপনার শরীরকে আপনি ঠিক কিভাবে সাজাবেন কিভাবে আপনার সঙ্গীর চোখে আকর্ষণীয় করে তুলবেন তা একমাত্র আপনার ভাবনা।

অনেক পুরুষই চায়, তার স্বপ্নের নারীর স্তন আকারে বড় হোক তাই অবশ্যই সম্পর্কে যাওয়ার আগেই আপনার মনের মানুষটির সঙ্গে কথা বলে নিন। তাহলে আর পরবর্তীকালে সমস্যা থাকবে না। বহুদিন আগে বিশিষ্ট পরিচালক কৌশিক গাঙ্গুলীর একটি সিনেমা ‘শূন্য এ বুকে’ যার মধ্যে দেখানো হয়েছিল এক নারীর ছোট স্তনের জন্য তার স্বামী তাকে যথেষ্ট ভর্ৎসনা করেছিল। কিন্তু পরবর্তীকালে সেই নারী অন্য এক পুরুষের সঙ্গে সুখের সংসার করেছেন। সিনেমাটির সকলের মনে বেশ দাগ কেটে গিয়েছিল। কতদিন আগে হলেও কৌশিক গাঙ্গুলী বাস্তবের পটচিত্রের সিনেমার গল্পটিকে সাজিয়েছিলেন।

খোলাখুলি কথা বলা ভীষণ প্রয়োজন। তবে সব সময় বড় স্তন হলেই যে আপনি অনেক বেশি আকর্ষণীয় হবেন এমনটা নয়। নিজের স্তনের যত্ন নিন। রীতিমতন অয়েল মাসাজ করতে পারেন। এতে স্তন একেবারে আকারে বড় হয়ে যাবে এমনটা বলা যায়না, তবে অনেক বেশি আকর্ষণীয় হবে। দুর্বলতা ও অপুষ্টিজনিত কারণেও স্তন অপুষ্ট আকারে ছোট হতে পারে। প্রতিদিনের ডায়েটে প্রোটিন জাতীয় খাবার রাখুন। আপনি যদি রোগা হয়ে থাকেন তাহলে অবশ্যই সামান্য মোটা হওয়ার চেষ্টা করুন। আপনার যা আছে সেটাই আপনার কাছে এক অমূল্য সম্পদ। এটা ভেবে জীবনে প্রতিটা পদক্ষেপ এগিয়ে চলুন। অতিরিক্ত টাইট ব্রেসিয়ার পরা ছাড়তে হবে। বাইরে বেরোতে গেলে ছোট বুককে বড় দেখানোর জন্য এমন অনেক প্যাডেড ব্রা আছে সেগুলো ব্যবহার করতে পারেন। নিয়মিত ব্যায়ামের মাধ্যমে স্তনকে আকর্ষণীয় করে তোলা যেতে পারে।

whatsapp logo