Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Snacks Recipe: রেমালের সন্ধ্যায় ভয় না পেয়ে কফির সাথে এনজয় করুন সাবুর পকোড়া, রইল রেসিপি

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

আসছে ঘূর্ণিঝড় রেমাল (remal cyclone), কিন্তু সবসময় অতটা ভয় না থেকে যদি একটু রান্নাঘরে গিয়ে সামান্য একটু স্ন্যাকস ভেজে আনতে পারেন, তাহলে কিন্তু এই বৃষ্টি ভেজা সন্ধ্যায় আইপিএলে চোখ রাখতে রাখতে গরম গরম কফিতে চুমুক দিতে দিতে এই স্ন্যাকস এনজয় করতে বেশ ভালো লাগবে। তাই আর দেরি না করে বাড়িতে থাকা বেশ কয়েকটা জিনিস দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই পকোড়া। সাবুদানার সাথে বেশ কয়েকটা জিনিস মেশালেই কিন্তু তৈরি হয়ে যাবে বৃষ্টির দিনে খাওয়ার জন্য অসাধারণ এই পকোড়া (pakora).

বিকেলবেলায় এই বৃষ্টির আবহাওয়া চায়ের সঙ্গে চুমুক দিতে দিতে মন তো তেলে ভাজা তেলে ভাজা করে, বাড়িতেই চটপট বানিয়ে ফেলতে পারেন সাবুদানার পকোড়া রেসিপি। এটি বানাতে খুব বেশী কিছুর প্রয়োজন হবেনা, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে বানাবেন অসাধারন এই রেসিপিটি।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

উপকরণ – সাবু দানা এক কাপ সেদ্ধ করা আলু ৬ টেবিল চামচ তিন টেবিল চামচ বেসন চালের গুঁড়া ১ টেবিল-চামচ কাঁচা লঙ্কা কুচি ধনেপাতা কুচি এক মুঠো আদা কুচি ১ টেবিল চামচ পেঁয়াজ কুচি দুই টেবিল চামচ সরষের তেল পরিমাণমতো নুন স্বাদমতো

প্রণালী – একটি পাত্রের মধ্যে সাবুদানা, সেদ্ধ আলু, কাঁচা লঙ্কা কুচি, ধনেপাতা কুচি, আদা কুচি, পেঁয়াজ কুচি, চালের গুঁড়ো, নুন দিয়ে খুব ভালো করে মেখে নিতে হবে এবং প্রয়োজন অনুযায়ী বেসন যোগ করতে হবে। সামান্য পরিমাণে জল দিয়ে দিয়ে ছোট ছোট বলের আকারে গড়ে নিতে হবে। কড়াইতে পরিমাণমতো সরষের তেল দিয়ে ছাঁকা তেলে ভেজে নিন। তৈরি হয়ে যাবে সুস্বাদু সাবুদানার পকোড়া। টমেটো সসের সাথে পরিবেশন করুন অসাধারণ এই সাবুদানার পকোড়া।

Snacks Recipe: রেমালের সন্ধ্যায় ভয় না পেয়ে কফির সাথে এনজয় করুন সাবুর পকোড়া, রইল রেসিপি
Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...