whatsapp channel

Chicken Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য অতি সুস্বাদু চিকেন ভুনা বানানোর রেসিপি শিখে নিন

চিকেন (Chicken Recipe) খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। যারা অন্যান্যভাবে প্রোটিন শরীরে নিতে পারেন না। তারা চিকেন খেতে পারেন, চিকেন সহজপাচ্য খাবার। বাড়িতে অতিথি এলে যদি সামান্য চিকেন থাকে, তাহলে…

Avatar

HoopHaap Digital Media

চিকেন (Chicken Recipe) খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। যারা অন্যান্যভাবে প্রোটিন শরীরে নিতে পারেন না। তারা চিকেন খেতে পারেন, চিকেন সহজপাচ্য খাবার। বাড়িতে অতিথি এলে যদি সামান্য চিকেন থাকে, তাহলে সেই চিকেন দিয়ে বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ এই রেসিপিটি।

উপকরণ –
চিকেন ৫০০ গ্রাম
গোটা ধনে, গোটা জিরা, গোলমরিচ, তেজপাতা, দারচিনি, লবঙ্গ, এলাচ, শুকনো লঙ্কা ,
পেঁয়াজকুচি দুটি
আদা বাটা ১ টেবিল চামচ
রসুন বাটা ১ টেবিল চামচ
ধনেপাতা কুচি স্বাদমতো
নুন, মিষ্টি স্বাদ মত
টক দই ৪ টেবিল চামচ
কাঁচা লংকা স্বাদমতো
হলুদ গুঁড়ো ১’চা চামচ
লঙ্কা গুঁড়ো স্বাদমতো
ধনে গুঁড়ো ১ চা চামচ
জিরা গুঁড়ো ১ চা চামচ
সরষের তেল ৫ টেবিল চামচ

প্রণালী – শুকনো খোলায় সমস্ত মশলাকে হালকা করে ভেজে গুঁড়িয়ে নিতে হবে। এরপর ফ্রাইংপ্যানে সরষের তেল গরম করে চিকেনকে ভালো করে ভেজে নিতে হবে। তারপর আবারও ফ্রাইংপ্যানে সর্ষের তেল দিয়ে পেঁয়াজ কুচি, আদা বাটা, রসুন বাটা, টমেটো বাটা, টক দই, নুন, মিষ্টি স্বাদ মত এবং সমস্ত মশলা ও ভেজে রাখা মশলা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ভেজে রাখা চিকেন দিয়ে দিয়ে দিতে হবে। এই রান্নায় কোন রকম জল দেওয়া চলবে না। টক দই এর মধ্যে থেকেই জল বেরোবে। হালকা করে ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে উপরে ধনেপাতা কুচি এবং সামান্য গরম মশলা গুঁড়ো ও চিরে রাখা কাঁচালঙ্কা দিয়ে গরম গরম পরিবেশন করুন চিকেন ভুনা(Chicken bhuna)।

Chicken Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য অতি সুস্বাদু চিকেন ভুনা বানানোর রেসিপি শিখে নিন

Avatar