whatsapp channel

মাঝ রাস্তায় মিলনে মশগুল নাগ-নাগিন, ভাইরাল ভিডিও দেখলে গা শিউরে উঠবে

আজকের দিনে দাড়িয়ে ভাইরাল ভিডিও দেখতে অনেকেই পছন্দ করে। কারণ, সেই ভিডিও ভাইরাল হয় যার মধ্যে নতুনত্ব কিছু থাকবে বা ব্যতিক্রমী হবে। তাছাড়া, ভাইরাল ভিডিও হল এমন এক ভিডিও যেটা…

Avatar

Susmita Kundu

আজকের দিনে দাড়িয়ে ভাইরাল ভিডিও দেখতে অনেকেই পছন্দ করে। কারণ, সেই ভিডিও ভাইরাল হয় যার মধ্যে নতুনত্ব কিছু থাকবে বা ব্যতিক্রমী হবে। তাছাড়া, ভাইরাল ভিডিও হল এমন এক ভিডিও যেটা অন্যদের থেকে একদম আলাদা কিংবা বহু সংখ্যক দর্শক দেখে ফেলেছে। মাঝে মধ্যে এমন কিছু ভিডিও ভাইরাল হয়, যার মধ্যে স্পেশ্যাল কিছুই থাকে না, অথচ ভাইরাল হয়ে যায়। আজকের প্রতিবেদনে একটা বিশেষ ভিডিও নিয়ে আলোচনা করবো যেটা দেখলে হয়তো আপনার গা শিউরে উঠবে কিংবা আপনার মধ্যে একটা আতঙ্ক তৈরি হবে।

ভাইরাল ভিডিওর বিষয়ে যাওয়ার আগে কিছু কথা বলা প্রয়োজন। আজকাল অনেক ফ্ল্যাট তৈরি হচ্ছে, পুকুর ডোবা বুঝিয়ে বড় বর ফ্ল্যাট নির্মাণ হচ্ছে। জনসংখ্যা বাড়ছে তাই বাড়ছে ফ্ল্যাটের সংখ্যা। তাছাড়া মানুষ আজকাল ফ্ল্যাট কালচারে থাকতে পছন্দ করে। এতে করে সবুজ যেমন ধ্বংস হচ্ছে তেমনই ক্ষতি হচ্ছে জঙ্গলে, পুকুরে থাকা জীবদের।

বিশেষত, সাপ হল এমন এক সরীসৃপ প্রাণী যে কিনা শীতকালে চুপ থাকলেও গরম ও বর্ষার সময় ঘোরাফেরা করে। এদের আস্তানা হল ঝোপঝাড় বা ঘরের কোণা বা পুকুর। যদি এই জায়গাগুলো বুজিয়ে ফ্ল্যাট তৈরি হয় বা কোনো নির্মাণ কাজ চলে তাহলে এদের অস্তিত্ব বিপন্ন হয়। এমত অবস্থায় এদের লোকালয়ে ফিরতে হয়। এতে করে ওরা যেমন ভয় পায় তেমনই ভয় পায় সাধারণ মানুষ।

এবারে ফিরি ভাইরাল ভিডিও প্রসঙ্গে। সম্প্রতি, সোশ্যাল মিডিয়াতে যে ভিডিওটি ভাইরাল হয়েছে তা সম্পূর্ণ সরীসৃপ প্রাণীকে ঘিরে। আপনি হয়তো নাগ নাগিনের গল্প শুনেছেন বা সাপের শঙ্খ লাগা দেখেছেন। যদি টেলিভিশনের ডিসকভারি চ্যানেলে খোলেন তাহলে সাপের উপর অসংখ্য ভিডিও দেখতে পাবেন। কিন্তু, ইন্টারনেটও কিছু কিছু ভিডিও দেখা যায় যা ভাইরাল হয়। এই ভিডিওটি হল দুটি সাপকে কেন্দ্র করে। এখানে দুটো সাপে শঙ্খ লেগেছে। অর্থাৎ, মিলন হচ্ছে। আমরা জানি মিলন বা সহবাস বা সঙ্গম হল একটি স্বাভাবিক প্রক্রিয়া। সমস্ত প্রাণী ও জীবকূলের মধ্যে সঙ্গম হয়। এক্ষেত্রেও দুটো সাপের সঙ্গমের দৃশ্য (snake intimate video) ধরা পড়েছে মাঝ রাস্তায়। এই ভিডিওটি এখন ভাইরাল ও এখনও পর্যন্ত বহু মানুষ দেখে ফেলেছে ভিডিওটি।