Hoop StoryHoop Viral

Viral Artists: একসময়ের তুমুল ভাইরাল শিল্পীরা আজ কোথায়!

মোবাইল মানুষকে অনেক কাছাকাছি এনে দিয়েছে। আর তার একটিই মাধ্যম, সোশ্যাল মিডিয়া। এই সামাজিক মাধ্যমে অনেকেই নিজেদের প্রতিভার প্রদর্শন করে ভাইরাল হন দিন প্রতিদিনই। একদিকে যেমন প্রতিভার বিকাশ ঘটে এই সামাজিক মাধ্যমে, তেমনই অন্যদিকে অনেকেই শেয়ার করেন নিজেদের বিনোদনের নানা বিষয়।

সোশ্যাল মিডিয়ায় রাতারাতি ভাইরাল হয়েছেন অনেকেই। কেউ গায়ক, কেউ নৃত্যশিল্পী, আবার প্রতিভাবান প্রতিবন্ধী, কেউ আবার লড়াকু চরিত্র। সোশ্যাল মিডিয়া থেকে অনেকেই বড় প্ল্যাটফর্ম পেয়েছেন। তবে সময়ের ঘষা লেগে সবাই হারিয়ে গেছেন এক এক করে। এই প্রতিবেদন এমনই তিনজনকে নিয়ে, যাদের উত্থান ঘটে সোশ্যাল মিডিয়া থেকেই। আবার তাদের মনেও রাখেনি কেউ।

(১) ভুবন বাদ্যকর: ‘বাদাম বাদাম’ গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছিলেন প্রত্যন্ত গ্রামের এই শিল্পী। তার এই গান দেশের বিভিন্ন রাজ্য ছাড়িয়ে পৌঁছে গিয়েছিল বিদেশেও। অনেক খ্যাতনামা শিল্পী এই গানে একটা সময় কোমর দুলিয়েছিলেন সোশ্যাল মিডিয়ার পর্দায়। সেই থেকে বিখ্যাত ভুবন বাদ্যকর। সেই গান রেকর্ডও হয়। তারপর আরও কয়েকটি গান বেঁধে রেকর্ড করেন এই শিল্পী। তার টাকাপয়সা, যশ সব একটা সময় শৃঙ্গ ছয়েছিল। কিন্তু সময়ের খেসারতে তিনি এখন জায়গা পেয়েছেন হলুদ পাতায়।

(২) রানু মন্ডল: রানাঘাট স্টেশনে গান করতেন এই শিল্পী। অবিকল লতাকণ্ঠী রানু মন্ডলের ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন এক সমাজসেবী। সেই থেকেই জনপ্রিয়তার চূড়ান্ত পর্যায়ে পৌঁছান তিনি। বলিউড গায়ক হিমেশ রেশমিয়ার সঙ্গে স্টুডিওতে গান গাওয়ার সুযোগও এসে যায়। কিন্তু সময়ের নির্মম পরিহাসে তিনি এখন মজার পাত্র মাত্র। হাতে নেই কাজ, একই জায়গায় ফিরে যেতে হয়েছে রানু মন্ডলকে।

 

View this post on Instagram

 

A post shared by Ranu Mandal (@ranumandal__)

(৩) সহদেব দির্দো: এক শিশুর কণ্ঠে ‘বাচপন কা প্যার’ গানটি শোনেননি এমন নেটিজেন নেই বললেই চলে। সে ছেলেটি সহদেব দির্দো। সেই গান একটা সময় সোশ্যাল মিডিয়ার সেনসেশন হয়ে ওঠে। কিন্তু সেই সহদেব এখন যেন হারিয়ে গেছে প্রতিভার ভিড়ে।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা