Hoop PlusTollywood

Sampurna: রাত হলেই চরিত্র বদল! দেওরের কুকীর্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবেন সোহিনী

এখনও অবধি বিয়ের পর মহিলাদের বলপূর্বক সম্ভোগকে মেনে নেওয়া হয় পুরুষতান্ত্রিক সমাজে। মহিলাদের জন্য একবিংশ শতকেও এই বিষয়ে সেই ভাবে কোনো আইন তৈরি হয়নি। তবে ডোমেস্টিক ভায়োলেন্সের অভিযোগ করলে এই ব্যাপারে ব্যবস্থা নিতে পারে আইন। এবার ওটিটিতে এই বিষয়কে তুলে ধরতে চলেছেন পরিচালক সায়ন্তন ঘোষাল (Sayantan Ghoshal)।

সায়ন্তন পরিচালিত আপকামিং ওয়েব সিরিজ ‘সম্পূর্ণা’-র মাধ্যমে বৈবাহিক ধর্ষণের বিরুদ্ধে নিজের মতো করে প্রতিবাদ করেছেন তিনি। এই সিরিজে সম্পূর্ণার ভূমিকায় অভিনয় করছেন সোহিনী সরকার (Sohini Sarkar)। সোহিনী গল্পটি শুনেই এই সিরিজের অংশ হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাঁর মতে, মহিলাদের এই ধরনের সমস্যা নিয়ে কথা বলা উচিত। ‘সম্পূর্ণা’ মানুষকে এই সমস্যার বিষয়ে সচেতন করবে বলে আশাবাদী সোহিনী। তাঁর মতে, বিনোদনের উদ্দেশ্যে ওয়েব সিরিজ বানানো হলেও সিরিজের মাধ্যমে এই ধরনের বার্তা দেওয়া উচিত বলে মনে করেন সোহিনী।

সায়ন্তনের কাছে ‘সম্পূর্ণা’ একটি বিশেষ প্রোজেক্ট। কারণ বৈবাহিক ধর্ষণ নিয়ে মানুষ আগের থেকে অনেক বেশি সচেতন। মহিলারাও এর প্রতিবাদ করেন। শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পরেও সমাজের গভীরে রয়ে গিয়েছে বৈবাহিক ধর্ষণের সমস্যা। বিয়ে হোক বা না হোক, এই ধরনের পরিস্থিতিকে প্রত্যাখ্যান করা উচিত বলে মনে করেন সায়ন্তন।

সোহিনী ছাড়াও ‘সম্পূর্ণা’-য় অভিনয় করছেন রাজনন্দিনী পাল (Rajnandini Paul), প্রান্তিক বন্দ্যোপাধ্যায় (Prantik Banerjee), লাবণী সরকার (Laboni Sarkar), রজত গঙ্গোপাধ্যায় (Rajat Ganguly), পারমিতা মুখার্জী (Paromita Mukherjee) প্রমুখ। 29 শে জুলাই থেকে হইচই-এ স্ট্রিমিং হতে চলেছে ‘সম্পূর্ণা’।

 

View this post on Instagram

 

A post shared by Hoichoi (@hoichoi.tv)

whatsapp logo