whatsapp channel

Kumar Sanu: বাবার কুকীর্তি ফাঁস করে দিলেন কুমার শানুর ছেলে

বলিউডের সফলতম প্লেব্যাক সিঙ্গারদের মধ্যে অন্যতম হলেন কুমার শানু (Kumar Sanu)। তার ভক্তসংখ্যা শুধু এদেশেই নয়, বিদেশেও রয়েছে বিস্তর। তাঁর কন্ঠের একাধিক গান নিয়ে আজো চর্চা হয় তার ভক্তদের মধ্যে।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বলিউডের সফলতম প্লেব্যাক সিঙ্গারদের মধ্যে অন্যতম হলেন কুমার শানু (Kumar Sanu)। তার ভক্তসংখ্যা শুধু এদেশেই নয়, বিদেশেও রয়েছে বিস্তর। তাঁর কন্ঠের একাধিক গান নিয়ে আজো চর্চা হয় তার ভক্তদের মধ্যে। বি-টাউনের গসিপ থেকে শোনা যায় যে কুমার শানু একবার নাকি ২৮ টি গান একদিনে রেকর্ড করেন। কারণ তাঁর বিদেশে যাওয়ার পরিকল্পনা ছিল সেই সময়। যদিও এখনকার দিনে নতুন নতুন গায়কদের ভিড়ে হারিয়ে গিয়েছেন ৯০ দশকের সংগীত শিল্পীরা। তবে ভক্তদের মনে আজও তাঁদের কন্ঠ দাপটের সঙ্গে খেলা করে। এককথায় নিজের কণ্ঠের জাদুতে এক স্বর্ণালী সফল কেরিয়ার গড়েছেন এই গায়ক।

তবে এবার এক অন্য কারণে শিরোনামে এল এই গায়কের নাম। কুমার শানুর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন  তাঁরই ছেলে জান কুমার শানু (Jaan Kumar Sanu)। বাবা এত বড় মাপের গায়ক হয়েও জান কেরিয়ারে তেমন সফল নয়। সেই বিষয় নিয়ে বাবার কাছে আক্ষেপ রয়েছে ছেলের। ‘বিগ বস’-এর ১৪ তম সিজনে জান একথা অকপটে বলেন যে তার বাবা নাকি তাকে সাহায্যটুকুও করেননি। তিনি বলেন, “বাবা আমাকে কাজের ক্ষেত্রে এতটুকু সাহায্য করেননি। যদি তা করতেন, তা হলে আমি আজ ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় তারকাদের মধ্যে এক জন হতাম।” জান আরও বলেন, “তবে আমার কারও বিরুদ্ধে কোন অভিযোগ নেই, কারও প্রতি কোনও দাবিদাওয়াও নেই। আমার ভগবানের উপর ভরসা আছে। আমার জন্য উনি নিশ্চয়ই কোনও পরিকল্পনা করে রেখেছেন।”

এই অনুষ্ঠানে একইসঙ্গে ঘরের হাঁড়ির খবরও ফাঁস করেন জান। তার দাবি, তিনি নাকি ছোট থেকে গার বাবাকে চিনতেনই না। বড় হয়ে জেনেছেন বাবার বিষয়ে। তার কথামতো, তার শৈশব কেটেছে বাবাকে ছাড়াই। জান বলেন, “আমি তো জানতামও না আমার বাবার বিষয়ে। অনেক বড় বয়সে জানতে পেরেছি ওঁর ব্যাপারে। আমি জানি না, কেন উনি আমাকে কোনও দিন গায়ক হয়ে ওঠার জন্য সাহায্য করেননি বা আমার হয়ে প্রচার করেননি।” যদিও এই বিষয়ে কুমার শানু আগেই জানান যে তিনি বাবা হিসেবে কর্তব্য পালন করেছেন। তার দাবি, ছেলের জন্য নাকি তিনি বলিউডের অনেক পরিচালকের সঙ্গে কথাও বলেছেন অনেকবার।

প্রসঙ্গত, প্লেব্যাক সিঙ্গার হিসেবে কেরিয়ারের শুরুর সময়ই রীতা ভট্টাচার্যকে বিয়ে করেন শানু। প্রথমদিকে তাঁদের সুখের সংসার থাকলেও সেই সুখ বেশি দিন স্থায়ী হয়নি। ছ’মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে পরিত্যাগ করেন কুমার শানু। সেই সময় এক অভিনেত্রীর সঙ্গে নাম জড়িয়েছিল শানুর। আর সেই কারণেই রীতার সঙ্গে ছাড়াছাড়ি হয় তাঁর। এরপর সন্তানদের একাই মানুষ করেন রীতা।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা