whatsapp channel
BollywoodHoop Plus

Sonam Kapoor: পাগড়ি পরার চয়েস থাকলে হিজাবের বেলায় নয় কেন! প্রশ্ন তুললেন সোনম কাপুর

কর্ণাটকের গন্ডী ছাড়িয়ে হিজাব বিতর্ক ছড়িয়ে পড়েছে সমগ্র দেশ জুড়ে। এমনকি উত্তাল সোশ্যাল মিডিয়াও। প্রতিবাদ করেছেন জাভেদ আখতার (Javed Akhtar), কমল হাসান (Kamal Hasan)-রা। হিজাব নিয়ে তরজায় জড়িয়েছেন কঙ্গনা রাণাওয়াত (Kangana Ranawat) ও শাবানা আজমী (Shabana Azmi)। এবার মুখ খুললেন সোনম কাপুর (Sonam Kapoor)।

সোনম হিজাব বিতর্কে প্রশ্ন তুলে জিজ্ঞাসা করেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে পাগড়ি পরার চয়েস থাকলে হিজাব কেন ব্যতিক্রম! তিনি নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে পাশাপাশি দুটি ছবি শেয়ার করেছেন। ছবিদুটির একটিতে দেখা যাচ্ছে পাগড়ি পরা এক শিখ ভদ্রলোককে, অপরটিতে রয়েছেন হিজাব পরিহিতা এক মহিলা। ছবি দুটি শেয়ার করে সোনম লিখেছেন, পাগড়ি পরার অনুমতি থাকলে হিজাবের ক্ষেত্রে অনুমতি নয় কেন!

হিজাব বিতর্কের জন্মভূমি কর্ণাটকের উদুপীর একটি শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব পরিহিত পড়ুয়াদের ক্লাস না করতে দেওয়ার ঘটনা ঘটে। এরপর থেকেই কর্ণাটক ও ভারতবর্ষের বিভিন্ন অঞ্চলে এই ঘটনা নিয়ে দফায় দফায় অশান্তির সূত্রপাত ঘটেছে। কোথাও পাথর ছোঁড়াছুঁড়ি বা কোথাও লাঠিচার্জ। অত্যন্ত বিপজ্জনক পরিস্থিতির জেরে কর্ণাটক হাইকোর্ট নির্দেশ দেয় তিন দিন স্কুল-কলেজ বন্ধ রাখার। দক্ষিণী তারকা কমল হাসান এই ঘটনার পরিপ্রেক্ষিতে মনে করেন, পড়ুয়াদের মধ্যে বিভাজনের বিষ পুঁতে দেওয়া হচ্ছে। তিনি অনুরোধ করেছেন, তামিলনাড়ুতে যেন এই ধরনের ঘটনা না ঘটে।

জাভেদ আখতার জানান, তিনি কোনোদিন হিজাব বা বোরখার পক্ষে নন। কিন্তু মেয়েদের যেসব কট্টরপন্থীরা ভয় দেখাচ্ছেন তাঁদের তিনি অবজ্ঞা করেন। তিনি মনে করেন না, এটা পুরুষত্বের পরিচয়। জাভেদ আখতার এই ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে মত পোষণ করেন।

whatsapp logo