Bengali SerialHoop Plus

Sonamoni Saha: বেঙ্গল টপার নায়িকা আজ টিআরপির তলানিতে, মুখ খুললেন অভিনেত্রী সোনামণি

বাঙালির সন্ধ্যার অবসর আসর মানেই বাংলা ধারাবাহিক। বছর বছর অনেক ধারাবাহিক শুরু হয় আবার শেষও হয়। কিন্তু এর মাঝে ছাপ ছেড়ে যায় বেশ কিছু ধারাবাহিক। যার মূল কারণ হয় কিছু সাবলীল চরিত্র। ‘মোহর’ (Mohor) তেমনই কালজয়ী ধারাবাহিকের একটি। একটা দীর্ঘ সময় টিআরপি তালিকার সিংহাসনে আসীন ছিল এই বাংলা মেগা সিরিয়াল। যদিও এই জনপ্রিয়তার কারণ হিসেবে অন্যতম ছিল অভিনেত্রী সোনামণি সাহার (Sonamoni Saha) বলিষ্ঠ অভিনয়। শুধু ‘মোহর’ নয়, ‘দেবী চৌধুরাণী’ ধারাবাহিকেও বেশ সাবলীল অভিনয় করেছেন সোনামণি। কিন্তু বর্তমানে ক্রমেই জনপ্রিয়তা হারাচ্ছে সোনামণি সাহার অভিনয়। এই বিষয়ে কি চিন্তিত অভিনেত্রী?

চলতি সপ্তাহের টিআরপি তালিকায় যেমন বাজিমাত করেছে ‘জগদ্ধাত্রী’, ‘অনুরাগের ছোঁয়া’-র মতো পুরানো ধারাবাহিক; তেমনই নজরকাড়া স্থানে রয়েছে ‘পঞ্চমী’, ‘বাংলা মিডিয়াম’-এর মত ধারাবাহিকও। কিন্তু এর মাঝেই তলানিতে গিয়ে ঠেকেছে ‘এক্কা দোক্কা’ ধারাবাহিকের টিআরপি, যার মূল চরিত্রে অভিনয় করছেন ‘মোহর’ খ্যাত অভিনেত্রী সোনামনি সাহা। কিন্তু এককালে টিআরপি তালিকায় রাজ করা অভিনয় আজ প্রথম দশেও নেই। এই বিষয়ে কি অবসাদগ্রস্ত হয়ে পড়ছেন অভিনেত্রী সোনামণি সাহা? একটি সাক্ষাৎকারে মুখ খুললেন অভিনেত্রী নিজে।

‘এক্কা দোক্কা’ ধারাবাহিকের কমতে থাকা টিআরপি প্রসঙ্গে একটি সাক্ষাৎকারে অভিনেত্রী সোনামণি সাহা বলেন, “না কোনও আফসোস-দুঃখ কিছুই হয় না। কারণ আমার মনে হয় টিআরপিতে একে থাকার থেকেও আলোচনায় থাকা জরুরি। নাম না করেই বলছি। এমন অনেক সিরিয়াল আছে যাদের টিআরপি বেশি থাকার সুবাদে তাঁরা এক নম্বরে। কিন্তু আলোচনায় নেই। আমাদের নিয়ে সমাজমাধ্যমে লেখা হয়, কথা হয়। আর কিছু চাই না। এছাড়াও ‘মোহর’ ধারাবাহিকের সঙ্গে বর্তমান ধারাবাহিকের তুলনা টেনে সোনামণি বলেন, “আর তা ছাড়া মোহর কিন্তু প্রথম বছরে ভাল ফল করেনি। ধীরে ধীরে দর্শকমনে জায়গা করে নিয়েছিল। ‘এক্কা দোক্কা’র ক্ষেত্রেও, আশা করছি, হয় তো তেমনটাই হবে।”

প্রসঙ্গত, ২০১৮ সালে ‘দেবী চৌধুরাণী’ ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে টেলি-দুনিয়ায় পা রাখেন অভিনেত্রী সোনামণি সাহা। এরপর ‘মোহর’ ধারাবাহিকে তার সাবলীল অভিনয় সবথেকে বেশি নজর কাড়ে দর্শকদের। এই সফলতার পরেই শুরু হয় ‘এক্কা দোক্কা’ ধারাবাহিকটি। এর মাঝে বড় পর্দা এবং ওটিটি প্ল্যাটফর্মে অভিনয়ের অফার থাকলেও তাতে এখনি বিশেষ নজর দিতে চাননা সোনামণি।

 

View this post on Instagram

 

A post shared by Sonamoni (@its_sona.real)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা