whatsapp channel

অত্যন্ত সংকটজনক অবস্থায় সৌমিত্র, কঠিন শারীরিক যুদ্ধে বাঙালির ফেলুদা

শুক্রবার থেকে সৌমিত্রের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। বৃহস্পতিবার প্লাজমা শোধনের কাজ সফল ভাবে হয় কিন্তু বিকেলের দিকে তাঁর হৃদস্পন্দন আচমকা অনিয়মিত হয়ে যায়। শেয পাওয়া খবর অনুযায়ী, চিকিৎসায় সাড়া…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শুক্রবার থেকে সৌমিত্রের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। বৃহস্পতিবার প্লাজমা শোধনের কাজ সফল ভাবে হয় কিন্তু বিকেলের দিকে তাঁর হৃদস্পন্দন আচমকা অনিয়মিত হয়ে যায়। শেয পাওয়া খবর অনুযায়ী, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়।

Advertisements

শেষ ২৪ ঘন্টায় তাঁর শরীরের দ্রুত অবনতি ঘটেছে। চেতনাস্তর নেমে দাঁড়িয়েছে পাঁচে। বৃহস্পতিবারও ফের জ্বর এসেছিল তাঁর, যদিও ডাক্তারদের মতে বারংবার রক্ত দেওয়ার জেরেই অ্যান্টিজেন-অ্যান্টিবডি প্রতিক্রিয়ায় এই জ্বর এসেছে তাঁর।

Advertisements

তাঁর শরীরে করোনার কোন লক্ষন নেই। বর্তমানে পরিস্থিতি প্রায় চিকিৎসকদের হাতের বাইরে। সাধারণত চেতনা স্তর তিন পর্যন্ত নেমে গেলেই চিকিৎসকরা ব্রেন ডেথ হিসেবে মেনে নেন, এক্ষেত্রে ফেলুদার অবস্থা চরম সঙ্কটে।

Advertisements

শরীরে প্রয়োজনের তুলনায় কম অক্সিজেন রয়েছে। এমনকি ডায়ালিসিস তেমনভাবে কোন কাজ করছে না। ইতিমধ্যে তাঁর বাড়ির লোকেদের কাছে খবর পৌঁছে গিয়েছে। চিকিৎসকেরা মিরাকেলের অপেক্ষায় রয়েছেন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar