Hoop NewsHoop PlusTollywood

প্রয়াত সৌমিত্রের স্ত্রীর পাশে মমতা, পৌলমীর আশীর্বাদ পেয়ে আপ্লুত মুখ্যমন্ত্রী

গত বছর সকলকে একা ফেলে চলে যান সৌমিত্র চট্টোপাধ্যায়। এখনো মানুষ এই শিল্পীকে ভুলতে পারেননি মানুষ। সদ্য প্রয়াত কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে আসন্ন জন্মদিনের শ্রদ্ধার্ঘ্য জানালের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী। গত বৃহস্পতিবার রেট্রোস্পেক্টিভ প্রদর্শনীর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী নিজেই। সৌমিত্র চট্টোপাধ্যায় ফাউন্ডেশনের উদ্যোগে ইমামি আর্ট এবং মুখোমুখি নাট্যগোষ্ঠীর সহযোগিতায় এই প্রদর্শনীটি আয়োজিত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌমিত্রের স্ত্রী দীপা চ্যাটার্জি ও মেয়ে পৌলমী চট্টোপাধ্যায়।

সৌমিত্রের তনয়া পৌলমী জানিয়েছেন, তাঁর বাবার নামে অভিনেতার নামে একটি ট্রাস্ট করে এটিকে এগিয়ে নিয়ে যাওয়ার ভাবনা রয়েছে। পৌলমি জানিয়েছেন, “শুধুমাত্র অভিনেতার কাজগুলিই নয়, যে কোনও শিল্পী যাঁদের মধ্যে প্রতিভা রয়েছে, তাঁদের কাজ তুলে ধরা হবে এই ট্রাস্টের মাধ্যমে।

এই দিন মমতা ব্যনার্জী জানিয়েছেন, “সৌমিত্রদার চলে যাওয়া বাংলা শিল্প জগতের অনেক বড় ক্ষতি। তিনি সকলের মধ্যে, বিশ্বের চলচ্চিত্র জগতে সারাজীবন বেঁচে থাকবেন। দেই ট্রাস্টের যা দরকার জানাবেন, আমরা ব্যবস্থা করব।” প্রয়াত অভিনেতার স্ত্রীকে বউদি সম্বোধন করে মমতা বলেন, “বউদি আপনি আমাকে অনুরোধ করবেন না, আদেশ করবেন। যা আদেশ দেবেন, পালন করব।” অন্যদিকে দীপা বলেছেন, মমতা তাঁর কাছে সন্তানদের কাছাকাছি বয়সের। তিনি মুখ্যমন্ত্রীকে অনেক শুভেচ্ছা, ভালবাসা জানালেন এবং এটাই ভগবানের কাছে প্রার্থনা করবেন মুখ্যমন্ত্রী যে লড়াইটা করছে সেটাতে সফল হোক। তিনি আগে মুখ্যমন্ত্রীর সাথে দেখা করেননি। নিজের স্বামীর জন্য চিকিৎসা ও শেষ যাত্রায় মুখ্যমন্ত্রীর যা ভূমিকাতে তিনি বিশেষ কৃতজ্ঞ। অনেক অন্ধকারের মধ্যে উনি পুরো পরিবারকে আলো দিয়েছিলেন।

এই দিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী-নাট্যকার-অভিনেতা ব্রাত্য বসু, নাট্যকার-অভিনেতা কৌশিক সেন ও দেবশঙ্কর হালদার। চিত্র শিল্পী যোগেন চৌধুরী ও শুভাপ্রসন্ন। আর এদের কাজ দেখে দীপা দেবী বেশ প্রশংসা করেছিলেন। সকলের প্রতি ভালোবাসা জানিয়েছেন।

এদিন মুখ্যমন্ত্রী প্রয়াত কিংবদন্তী অভিনেতা উত্তমকুমারের প্রসঙ্গও তুললেন। তিনি বললেন, উত্তমকুমারের স্ত্রী যখন মারা গিয়েছিলেন সেই সময় তাঁর পরিবারের কিছু সমস্যা হয়েছিল। তারপর তিনি তার সাধ্যমতো অভিনেতার পরিবারের সাহায্য করার চেষ্টা করেছিলেন। সুপ্রিয়াদেবী ও তাঁর অসুবিধার কথা বলেছিলেন, মমতা ও অভিনেত্রীকে অসরকারি ভাবে তিন কামরার ফ্ল্যাটের ব্যবস্থা করে দিয়েছিলেন।

whatsapp logo