Hoop PlusTollywood

Soumitrisha Kundu: এর আগেও সৌমিতৃষাকে যে কারণে প্রস্তাব দিয়েছিলেন দেব

খুব শীঘ্রই বড় পর্দায় ডেবিউ করতে চলেছেন সৌমিতৃষা কুন্ডু (Soumitrisha Kundu)। ‘মিঠাই’ বদলে দিয়েছে তাঁর জীবন। এই ধারাবাহিকের দৌলতে ঘরে ঘরে পৌঁছে গিয়েছেন সৌমিতৃষা। এবার যাত্রা শুরু হতে চলেছে বড় পর্দার। অতনু রায়চৌধুরী (Atanu Roychowdhury) প্রযোজিত ফিল্ম ‘প্রধান’-এর মাধ্যমে বড় পর্দায় ডেবিউ করতে চলেছেন সৌমিতৃষা। ফিল্মটি পরিচালনা করছেন অভিজিৎ সেন (Abhijit Sen)। এই ফিল্মে সৌমিতৃষার বিপরীতে অভিনয় করছেন দেব (Dev)। কিন্তু অনেক আগেই হয়তো দেবের সাথে জুটি বাঁধতে পারতেন সৌমিতৃষা। কারণ দেবের বিপরীতে এর আগে আরও একটি ফিল্মে নায়িকা হওয়ার প্রস্তাব পেয়েছিলেন তিনি।

যদিও এই ফিল্মটি নায়কপ্রধান, কিন্তু তাতে কমে না নায়িকার গুরুত্ব। ফিল্মের নাম ‘বাঘা যতীন’। আসন্ন পুজোয় প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই ফিল্ম। ফিল্মে কিংবদন্তী স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীনের চরিত্রে অভিনয় করেছেন দেব। সৌমিতৃষা পেয়েছিলেন বাঘা যতীনের স্ত্রীর চরিত্রে অভিনয়ের প্রস্তাব। রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)-র তরফে এসেছিল এই প্রস্তাব। সাম্প্রতিক সাক্ষাৎকারে সামনে এল এই তথ্য। দেব ও রুক্মিণী অভিনীত ফিল্ম ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’-এর শেষ লগ্নের প্রোমোশনের অঙ্গ হিসাবেই এই সাক্ষাৎকারের আয়োজন করা হয়েছিল। সাক্ষাৎকারে দেবকে সৌমিতৃষার চোখ দেখানো হলে তা চিনতে পারেননি তিনি।

তবে রুক্মিণী চিনে ফেলেন। সেই সময় জানা যায়, ‘প্রধান’-এর আগে ‘বাঘা যতীন’-এর জন্য নির্বাচিত হয়েছিলেন সৌমিতৃষা। কিন্তু তিনি ‘মিঠাই’ নিয়ে ব্যস্ত ছিলেন। দেবের মতে, ধারাবাহিকে অভিনয়ের জন্য একজন শিল্পীকে অনেকটা সময় দিতে হয়। ফলে সেই সময় অন্য কাজের সাথে যুক্ত হওয়া সম্ভব নয়। এই কারণে তিনি সৌমিতৃষাকে বলেছিলেন, পরের মুভিতে একসাথে কাজ করবেন তাঁরা।

চলতি মাস থেকে শুরু হতে চলেছে ‘প্রধান’-এর শুটিং। এই ফিল্মের শুটিং হবে নর্থ বেঙ্গলে। ‘প্রধান’-এ নিজের চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন সৌমিতৃষা।

whatsapp logo