whatsapp channel

Bong Guy: এ কি অবস্থা হল সৌরভের! শেষমেষ কিরণ দত্তর কাছে চাকরি খুঁজছেন প্রাক্তন ক্রিকেটার

বর্তমান প্রজন্ম ডিজিট্যাল মাধ্যমের উপর বেশি নির্ভরশীল হয়ে পড়ছে দিন দিন। তাই আজকালকার দিনে ওয়েব দুনিয়ায় কন্টেন্ট ক্রিয়েটরদের জনপ্রিয়তা তুঙ্গে। আর এই মুহূর্তে বাংলার সবচেয়ে জনপ্রিয় ইউটিউবারদের অন্যতম কিরণ দত্ত…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বর্তমান প্রজন্ম ডিজিট্যাল মাধ্যমের উপর বেশি নির্ভরশীল হয়ে পড়ছে দিন দিন। তাই আজকালকার দিনে ওয়েব দুনিয়ায় কন্টেন্ট ক্রিয়েটরদের জনপ্রিয়তা তুঙ্গে। আর এই মুহূর্তে বাংলার সবচেয়ে জনপ্রিয় ইউটিউবারদের অন্যতম কিরণ দত্ত (Kiran Dutta)। যাঁকে ‘দ্য বং গাই’ হিসাবেই সবাই চেনে। রোস্ট ভিডিয়ো বানিয়েই এত্ত জনপ্রিয়তা ‘দ্য বং গাই’-এর। ইউটিউবে কিরণ পুরোনো বাংলা সিনেমার রিভিউ করে একদম নিজের মতো করে। ‘কে কেমন সিনেমা’ শীর্ষক সেই এপিসোডগুলো তুমুল ভাইরাল হয়। এছাড়াও আরো অনেক ধরণের ভিডিও বানিয়ে দর্শকদের আকর্ষণ করেন তিনি। তবে সম্প্রতি এক অন্য কারণে ভাইরাল হলেন এই ইউটিউবার।

সোশ্যাল মিডিয়ার কন্টেন্ট ক্রিয়েটর হওয়ার কারণে সোশ্যাল মিডিয়ায় প্রায়ই সক্রিয় থাকেন কিরণ দত্ত। প্রায়ই তার যেমন নিত্যনতুন ভিডিও দেখা যায়, তেমনই নজর কাড়ে তার নানা বিষয়ে মন্তব্য। এর আগে রোস্টিংয়ের জন্য ব্যাপক চর্চিত হয়েছেন ‘বং গাই’। আর সেই কারণে মাঝেমধ্যে সংবাদ শিরোনামেও তার নাম উঠে এসেছে। আর এবার এক মাসিক রোজগার নিয়ে চর্চায় উঠে এল তার নাম। ঠিক কত টাকা প্রতি মাসে রোজগার করেন তিনি? দেখুন সবিস্তারে।

কিরণ দত্ত ইঞ্জিনিয়ারিং ছেড়ে ইউটিবার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। স্বভাবতই শুরুতেই তার বাড়িতে তরফে সেই সাপোর্ট আসেনি। কারণ কয়েকবছর আগে অবধি এই পেশাকে মানুষ পেশা হিসেবেই গণ্য করতো না। তার বাবা মায়ের ক্ষেত্রেও সেটাই স্বাভাবিক ছিল। তবে ছোট মোবাইলে ইউটিউব ভিডিও তৈরির কাজ অরু ককরেন কিরণ। কারণ তার লক্ষ্য ছিল সোশ্যাল মিডিয়া স্টার হওয়ার। সেই লক্ষ্যে অবিচল থেকেই আজ বাংলার সবথেকে বড় ইউটিউবার হয়েছেন কিরণ। বর্তমানে মোট ৩৫ লক্ষ মানুষ তাঁকে অনুসরণ করেন। ৩৬ লক্ষ সাবস্ক্রাইবার তাঁর ইউটিউব চ্যানেলে।

এইসব কারণেই এই সোশ্যাল মিডিয়া তারকার মাসিক রোজগার নিয়ে তার ভক্ত বা অনুরাগীদের কৌতূহল থাকে। সম্প্রতি, সৌরভ গঙ্গোপাধ্যায়ও কৌতূহলের বশে তাকে এই নিয়ে প্রশ্ন করেন। সৌরভ বলেন, “তো মাস গেলে ভালোই রোজগার হয় তো, তা প্রায় ১০-১২ লক্ষ!” এর সরাসরি উত্তর না দিলেও, ইঙ্গিতপূর্ণভাবে কিরণ জানান, “আমি সেটা বলতে পারবো না, তবে হ্যাঁ, ভালোই হয়, কাছাকাছি”। আর এই কথা চমকে যান প্রাক্তন ক্রিকেটার। তারপর মজার ছলেই সৌরভ বলেন, “কিরণ একটা চাকরি দেবে?” এর উত্তরে হেসে কিরণও মজার ছলে বলেন, “নিশ্চয়…”।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা