Hoop News

RG Kar Incident: স্ত্রী-মেয়েকে সঙ্গে নিয়ে প্রতিবাদে শামিল সৌরভ গাঙ্গুলী, বললেন ‘বিচার চাই’

প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলী তার স্ত্রী, বিখ্যাত ওড়িশী নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলী এবং তাদের মেয়ে সানা গাঙ্গুলীর সাথে কলকাতায় একটি মোমবাতি মিছিলে যোগ দিয়েছিলেন, আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রশিক্ষণার্থী ডাক্তারের ধর্ষণ ও হত্যার বিচারে সোচ্চার হয়েছেন তারা। ডাক্তার কন্যার মৃত্যুর পরেই গর্জে উঠেছে গোটা বাংলা, প্রত্যেকেই চাইছে বিচার হোক, দোষীরা শাস্তি পাক। জনমত নির্বিশেষে কোনো রকম সাধারণ মানুষের গর্জনকে থামানো যাচ্ছে, না। স্কুল, কলেজ অফিস আদালত বিভিন্ন পেশার মানুষ গর্জে উঠেছেন।

তার মেয়ে সানা গাঙ্গুলীও তার দৃঢ় অনুভূতি ব্যক্ত করেছেন, তিনি বলেছেন, “আমরা ন্যায়বিচার চাই, যাই হোক না কেন… এটা বন্ধ করতে হবে। প্রতিদিন আমরা কোনো না কোনো ধর্ষণের ঘটনা শুনি এবং আমাদের খারাপ লাগে যে এটা ২০২৪ সালেও ঘটছে।” সৌরভ গাঙ্গুলীর অল্পবয়সী মেয়ে সানাও এই বিষয়টার বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। এই ঘটনাটি চিকিৎসক পেশাজীবী এবং সমস্ত পেশার মানুষকে রীতিমতো টলিয়ে দিয়েছে।

এই ঘটনার পর থেকে গোটা ভারতবর্ষ জুড়ে চিকিৎসকরা বিক্ষোভ চালিয়েছেন, মোমবাতি মিছিল করেছেন, কাজও বন্ধ করে দিয়েছেন। সুপ্রিম কোর্ট মঙ্গলবার ডাক্তারদের একটি জাতীয় টাস্ক ফোর্স গঠন করেছে, যারা মামলার শত প্রণোদিত বিবেচনার পরে তাদের কর্মক্ষেত্রের স্বাস্থ্যসেবা কর্মীদের সুরক্ষার বিষয় সুপারিশ করে দেবে। আদালত জানিয়ে দিয়েছে, ডাক্তারদের প্যানেল সারা দেশে চিকিৎসা ও পেশাজীবী স্বাস্থ্যসেবা কর্মীদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার জন্য নির্দেশিকা তৈরি করবে।

এই প্রসঙ্গে ডোনা গাঙ্গুলীর সাংবাদিকদের সাক্ষাৎকারে জানিয়ে দিয়েছেন, আমরা ধর্ষণের প্রতিবাদ করছি, আমাদের নিরাপদ সমাজ দরকার, ধর্ষণ বন্ধ হওয়া দরকার।

Related Articles