Hoop PlusReality show

Sourav Ganguly: সৌরভ গাঙ্গুলীর যৌবন ধরে রাখার রহস্য উচ্ছের রস!

তিনি বিসিসিআই প্রেসিডেন্ট, তিনিই রিয়েলিটি শোয়ের সঞ্চালক। তিনি, ‘প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। বিশ্বসেরা ভারত অধিনায়ক ছিলেন একসময়। বর্তমানে একই সঙ্গে সৌরভ সামলাচ্ছেন ‘দাদাগিরি আনলিমিটেড’-এর মঞ্চ, বিসিসিআই প্রেসিডেন্টের দায়িত্ব এবং কমার্শিয়াল শুটিং। ইতিমধ্যেই হয়ে গিয়েছে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি। তবুও যথেষ্ট তরতাজা সৌরভ। এককথায়, তাঁকে এভারগ্রিন বলাই যায়। ‘দাদাগিরি’-র মঞ্চে এবার সৌরভ ফাঁস করলেন তাঁর ডায়েট।

সম্প্রতি ‘দাদাগিরি আনলিমিটেড’-এর মঞ্চে উপস্থিত হয়েছিলেন টেলিভিশন অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। তিনি সৌরভকে বলেন, সৌরভ বরাবর এত হ্যান্ডসাম, তাঁকে দেখলেই সব কিছু ভুলে যান অর্পিতা। সৌরভের কাছে অর্পিতা জানতে চান, তাঁর এভারগ্রিন থাকার রহস্য, তাঁর ডায়েট চার্ট। সৌরভ এরপর যা জবাব দিলেন, তাতে মোটামুটি সবাই ক্লিন বোল্ড। এর আগে জানা গিয়েছিল, সৌরভের দিন শুরু হয় গ্রীন টি ও ব্রিটানিয়া বিস্কুট দিয়ে। কিন্তু বর্তমানে অ্যাঞ্জিওপ্লাস্টির কারণে তাঁর ডায়েটে কিছুটা হলেও এসেছে পরিবর্তন।

বর্তমানে সৌরভের সকাল শুরু হয় সবুজ উচ্ছের রস দিয়ে। ডায়েট থেকে সৌরভ বর্জন করেছেন চকোলেট ও সব ধরনের মিষ্টি জিনিস, মাটন, চিকেন। বাইরের খাবারও খান না তিনি। এরপর অর্পিতা স্মার্টলি সৌরভকে বলেছিলেন, তেতো জিনিস খাওয়ার জন্য তাঁর হাসিটা এত মিষ্টি। সৌরভ উত্তর পুরো সিক্সার। তিনি বললেন, মিষ্টি হাসির জন্য ডায়েট লাগে না, দাঁত লাগে।

তবে সৌরভের নিয়মানুবর্তিতা বরাবর ছিল। কারণ ক্রিকেট বা কোনো খেলার সাথে যুক্ত থাকলে ভালো পারফরম্যান্সের জন্য দরকার সঠিক ফিটনেস। শারীরিক ভাবে ফিট হওয়ার পাশাপাশি মানসিক ভাবে ইতিবাচক বলেই সৌরভ অবলীলায় বদলে দিতে পারেন বাঙালির ইতিহাস, শাসন করতে পারেন ক্রিকেট বিশ্বকে।

whatsapp logo