Advertisements

কমবে নিত্যযাত্রীদের চরম দুর্ভোগ, শিয়ালদহ স্টেশনের সমস্যা এড়াতে স্পেশাল বাসের ব্যবস্থা প্রসাশনের

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

৭ই জুন সকাল থেকে চরম ভোগান্তি দেখা যাচ্ছে, শিয়ালদহ ১ নম্বর থেকে ৫ নম্বর প্লাটফর্মে কাজ চালানোর জন্য সমস্ত লোকাল ট্রেন শিয়ালদহ স্টেশনে ঢুকছে না, দমদমে গিয়েই থেমে যাচ্ছে। সেই জন্য যাত্রীদের যাতে সুবিধা হয় তাই শহরতলীতে বিশেষ বাস চালানোর ব্যবস্থা করা হয়েছে, পরিবহন দপ্তরের তরফ থেকে।

রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, ব্যারাকপুর থেকে ডানলপ রুটে বিশেষ বাস চালানোর ব্যবস্থা করা হয়েছে। ব্যারাকপুর থেকে টিটাগড়, সোদপুর, খড়দা, পানিহাটি, কামারহাটি, রথতলা হয়ে ডানলপ পর্যন্ত চলছে এই বাস। এই বাস পরিষেবা চালু হয়েছে সকাল ৬ টা থেকে। সাধারণের কথা মাথায় রেখে এই বাসের ভাড়া নির্ধারণ করা হয়েছে দশ টাকা মাত্র।

তাছাড়াও দমদম ক্যান্টনমেন্ট সংলগ্ন, দমদম জেল থেকে বেলগাছিয়া মেট্রো স্টেশন পর্যন্ত সরকারি বাস চালানোর ব্যবস্থা করা হচ্ছে, বাসটি দমদম জেল থেকে শুরু করে একে একে নাগেরবাজার, লেকটাউন, পাতিপুকুর হয়ে বেলগাছিয়া মেট্রো পর্যন্ত যাবে। এই বাসের ভাড়াও ১০ টাকা করে ধার্য করা হয়েছে। শিয়ালদা স্টেশন থেকে আজ কোন লোকাল ট্রেন ছাড়ছেনা, সমস্ত লোকাল ট্রেন ছাড়ছে দমদম জংশন থেকে। তাই যারা নৈহাটি, ডানকুনি, গেদে প্রভৃতি জায়গায় যেতে চাইছেন তারা, শিয়ালদার বদলে দমদম থেকে ট্রেনে উঠছেন।

তবে শুধুমাত্র লোকাল ট্রেন নয় রবিবার দুপুর পর্যন্ত দূরপাল্লার ট্রেনের যাত্রাতেও রদ বদল ঘটেছে। শিয়ালদা-আজমীঢ় সুপার ফাস্ট এক্সপ্রেস, হাটে-বাজারে এক্সপ্রেস, শিয়ালদা-বালুরঘাট এক্সপ্রেস এবং শিয়ালদা-আসানসোল সুপার ফাস্ট এক্সপ্রেস শিয়ালদার বদলে কলকাতা স্টেশন থেকে ছাড়বে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow