Hoop NewsHoop Trending

আগামীকাল বাড়বে বৃষ্টি পরিমান, রাজ্যের এই জেলাগুলিতে ঝেঁপে নামবে বৃষ্টি

বাংলায় বৃষ্টির ভ্রুকুটি যেনো কমার নামই নিচ্ছেনা। আগেও বেশ কয়েকদীন ধরে বৃষ্টি চলছিল বাংলায়। এখনো উত্তরবঙ্গে বৃষ্টি চলছে। দক্ষিণবঙ্গের কিছুদিন যাবৎ বৃষ্টির পরিমাণ অনেকটা কম। কিন্তু আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী বুধবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে আরো একবার। হাওয়া অফিস আগেই জানিয়েছিল, আর কিছুদিনের মধ্যেই পুনরায় ফিরছে মৌসুমী বায়ু। তবে সেই ঘটনা এবারে ঘটবে আগামী বুধবার থেকেই।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী বুধবার থেকে উত্তর এবং দক্ষিণ উভয় জায়গাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। উত্তরে যেমন কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভবনা আছে। তেমন আবার দার্জিলিং, আলিপুরদুয়ার, এবং কালিম্পং এলাকায় বৃষ্টির সম্ভাবনা আছে। তার পাশাপাশি দক্ষিণবঙ্গে একাধিক জায়গায় বৃষ্টির সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদীয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

তার সাথে সাথেই কলকাতা এবং গাঞ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গ এবং উড়িশ্যার উপর একটি নিম্নচাপ বিরাজমান। অন্যদিকে, উত্তরবঙ্গের ওপর থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা কাজ করছে। এই দুটির সারাশি চাপেই বলতে গেলে ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্য জুড়ে।

উত্তরবঙ্গে এই বৃষ্টির ফলে আবারো এলাকায় ধস নামার সম্ভাবনা আছে। এতদিন বৃষ্টিতে বেশ কয়েকবার ধস নেমেছে উত্তরের রাস্তায়। উত্তরের মানুষের সাথে দক্ষিণের মানুষের সংযোগ অনেক সময় বন্ধ হয়েছে। আবারো এবারের বৃষ্টিতে এই ঘটনা ঘটার সম্ভাবনা আছে। এবারের বৃষ্টিতে মৌসুমী বায়ু খুব বেশি শক্তিশালী বলা যায়। এই কারণেই বলতে গেলে বাংলায় এবারে বৃষ্টির ভ্রুকুটি অনেকটাই বেশি।

whatsapp logo