whatsapp channel

Lifestyle: সময় খারাপ যাচ্ছে? বাস্তুমতে ফটকিরির পাঁচটি টোটকা কিভাবে ব্যবহার করবেন জানেন!

অনেক সময় আমাদের বাড়িতে থাকা খুব কম দামি এবং অবহেলায় পড়ে থাকা জিনিস দিয়ে অনেক কিছু হতে পারে আগেকার দিনে ফটকিরি দাড়ি কামানোর পরে ব্যবহার করা হতো অ্যান্টিসেপটিক উপাদান হিসেবে।…

Avatar

HoopHaap Digital Media

অনেক সময় আমাদের বাড়িতে থাকা খুব কম দামি এবং অবহেলায় পড়ে থাকা জিনিস দিয়ে অনেক কিছু হতে পারে আগেকার দিনে ফটকিরি দাড়ি কামানোর পরে ব্যবহার করা হতো অ্যান্টিসেপটিক উপাদান হিসেবে। তবে এখন নানান রকম ব্র্যান্ডেড কোম্পানির ক্রিম বেরিয়ে পড়ায় ফটকিরির কদর খানিকটা কমেছে। তাছাড়া জলের মধ্যে ডুবিয়ে জলকে বিশুদ্ধ করার কাজেও ফটকিরির জুড়ি মেলা ভার। এছাড়া ত্বকের জন্য অনেক ভালো একটি উপাদান কিন্তু আপনি হয়তো জানেন না। যে আপনার ঘরের বাস্তু ঠিক করতেও ফটকিরির একটি গুরুত্ব রয়েছে।

১) আপনার গৃহে যদি নেতিবাচক শক্তি আগমন বেশি হয়, তাহলে অবশ্যই দরজার ওপরে কালো কাপড়ের মধ্যে এক টুকরো ফুটকি বেঁধে ঝুলিয়ে দিন।

২) আপনার বাথরুমের মধ্যেও একটি বাটিতে একটা ফটকিরি রেখে দিতে পারেন এতেও নেতিবাচক শক্তি দূরে পালাবে। মাসে অন্তত একবার ফটকিরি পাল্টে দিন।

৩) ঘরে যদি অসুস্থতা এছাড়া নানান রকম ঝগড়া-ঝাটি ক্রমশ বাড়তে থাকে, তাহলে নেতিবাচক শক্তিকে দূর করার জন্য অবশ্যই ফটকিরি গুঁড়ো করে ঘরের চারদিকে ছড়িয়ে দিতে পারেন।

৪) অনেক সময় অনেকের কুনজরে শরীর খারাপ হতে পারে। তাই সেই সময় এক টুকরো ফটকিরি ভালো করে মাথা থেকে পা পর্যন্ত সাতবার ঘুরিয়ে নিয়ে এই ফটকিরির টুকরাটিকে আগুনে চটজলদি পুড়িয়ে ফেলতে হবে। তাহলে নজর দোষ একেবারে কেটে যাবে।

৫) অনেকেই এই ধরনের ছোট ছোট সংস্কারকে মেনে নেন না। যদি মন থেকে না বিশ্বাস করেন তাহলে এটি কোনোভাবেই করা উচিত নয়। তবে ফটকিরি আমাদের স্বাস্থ্যের জন্য সত্যিই খুব ভালো।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media