whatsapp channel

Srabanti Chatterjee: আর বিয়ে করব না: শ্রাবন্তী চ্যাটার্জী

শ্রাবন্তী চট্টোপাধ্যায় মানেই বিতর্কের কেন্দ্রবিন্দু। সিনেমার পর্দায় অভিনেত্রী হিসেবে তিনি যতটা সফল, তার থেকেও বেশি বিতর্কিত নিজের ব্যক্তিগত জীবন নিয়ে। বিয়ে থেকে শুরু করে সংসার, ছেলের সাথে সম্পর্ক থেকে ছেলের…

Avatar

Sourish Das

শ্রাবন্তী চট্টোপাধ্যায় মানেই বিতর্কের কেন্দ্রবিন্দু। সিনেমার পর্দায় অভিনেত্রী হিসেবে তিনি যতটা সফল, তার থেকেও বেশি বিতর্কিত নিজের ব্যক্তিগত জীবন নিয়ে। বিয়ে থেকে শুরু করে সংসার, ছেলের সাথে সম্পর্ক থেকে ছেলের প্রেমিকার সাথে যোগাযোগ, সবকিছু নিয়েই সোশ্যাল মিডিয়ায় হাজারো প্রশ্নের মুখে পড়তে হয় শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। এমনকি ওজন নিয়েও নানা কটাক্ষের সম্মুখীন হতে হয় শ্রাবন্তীকে। তাই শরীরচর্চা থেকে শুরু করে সবকিছুই আজকাল শুরু করছেন ভালোভাবে। কিন্তু সবকিছু ছাপিয়েও, বিবাহের প্রসঙ্গটা যেন তার জীবন থেকে সরতেই চায় না। ৩ জনের সঙ্গে বিবাহের বন্ধনে আবদ্ধ হওয়ার পর, চতুর্থ পুরুষের সাথে সম্পর্কের গুঞ্জন! আবারো কি অভিনেত্রী বিয়ের পিঁড়িতে? প্রশ্নটা আসাই স্বাভাবিক। সেই নিয়েই যাবতীয় প্রশ্নের জবাব আজকে দিলেন অভিনেত্রী। তার সাথেই নিজের জন্মদিনের নানা কথা নিয়েও খোশগল্পে মাতলেন অভিনেত্রী। বলতে গেলে আজ একটা অচেনা শ্রাবন্তীকেই চিনলেন ভক্তরা।

যারা শ্রাবন্তীকে সোশ্যাল মিডিয়াতে ফলো করেন তারা সকলেই জানেন ইদানিং বেশ কয়েকদিন ধরে শরীর চর্চার দিকে নজর দিয়েছেন অভিনেত্রী। তার কারণ অবশ্য শুধুমাত্রই শরীরের যত্ন নেওয়া। শ্রাবন্তী খেতে খুবই ভালোবাসেন। কিন্তু লাগামছাড়া খাওয়া দাওয়ার কারণে ফিটনেচার একেবারে বারোটা বেজে গিয়েছিল। তাই জিরো ফিগারে বিশ্বাসী না হলেও কিছুটা ফিট থাকতেই জিমে যোগ দেওয়া অভিনেত্রীর। নিজের দীর্ঘ ক্যারিয়ার নিয়েও নানা গল্প শনালের অভিনেত্রী। শ্রাবন্তী জানালেন, তার এই বিশাল ক্যারিয়ারে বিরাট অবদান রয়েছে তার বাবা-মায়ের। অনেক বড় বয়স পর্যন্ত তার বাবা সঙ্গে গিয়েছেন। ভূতের ভয় ছিল তাই, শিফটিং ডিউটি করেই কোনভাবে শ্রাবন্তির অভিনয় যাত্রার স্বপ্নকে সফল করেছেন তারা দুজন। দিদিও করেছেন আত্মত্যাগ।

১৯৯৬ সালে যখন প্রথমবার ইন্ডাস্ট্রিতে তিনি পা রেখেছেন সেই সময়ে ২০০ টাকা রোজ বেতনে ১২ দিনের জন্য একটা ছবির প্রস্তাব পান। সেখান থেকেই আজ শ্রাবন্তী হয়ে উঠেছেন টলিউডের বড় অভিনেত্রী। তবে পরিবারের একমাত্র রোজগেরে সদস্য তিনি, তাই খরচ খরচাটাও নিজের উপর একটু কম বললেই চলে। অনেক সময় সস্তার পোশাক পরেন অভিনেত্রী। গুচ্চি কিংবা প্রাদার প্রোডাক্ট কিছু অভিনেতা অভিনেত্রীদের কাছে রাখতে হয়। সেই কারণেই কয়েকটা এরকম জিনিস কেনা। কিন্তু এমনিতে ঘরে পরার জন্য তিনি সেল থেকেই কেনাকাটা করেন বলে জানান অভিনেত্রী। কাপড় ভালো হলেই অভিনেত্রীর পছন্দ।

ব্যক্তিগত জীবন নিয়েও অনেক অভিজ্ঞতার কথা জানালেন তিনি। অনেকেই জানেন সম্প্রতি জিতু কমল এবং পরিচালক শুভ্রজিৎ মিত্রের সঙ্গে অভিনেত্রীর সম্পর্ক নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তার পরিপ্রেক্ষিতেই অভিনেত্রীর কথায়, কোন পুরুষের সঙ্গে ছবি তুললেই হঠাৎ করে প্রেম হয়ে যায় না! যেহেতু অতীতের সম্পর্ক গুলোতে সমস্যা হয়েছে, তাই তার পরিপ্রেক্ষিতে অনেকে এরকম রটাতে পারেন, কিন্তু ব্যাপারটা একদমই সেরকম নয়। শুভজিৎ মিত্রের সঙ্গে দেবী চৌধুরানীর মতো ছবি করছেন বলে অনেকে তাদের দুজনের সম্পর্কের ব্যাপারে ভুল ধারণা পোষণ করতেন বলে জানালেন অভিনেত্রী। তবে সেরকমটা আদতে একেবারেই না। বরং, ব্যক্তিগত জীবন নিয়ে একেবারেই আলোচনা আর পছন্দ করেন না তিনি।

জিতু কমলের সঙ্গে সম্পর্ক নিয়েও বেশ জল ঘোলা হয়েছে বিগত কয়েকদিনে। কিন্তু সেই সম্পর্কের কথা একেবারেই উড়িয়ে দিলেন অভিনেত্রী। নিজেকে এইসবের সফট টার্গেট বলেও মনে করেন অভিনেত্রী। নেতিবাচক খবর তাকে নিয়ে আসতেই থাকে কিন্তু সেসব নিয়ে বিশেষ মাথাব্যথা করেন না অভিনেত্রী। ছেলেকে নিয়ে চিন্তা প্রচুর। তিনি সিঙ্গেল মাদার। তাই দায়িত্বটাও অনেক বেশি। রাজীবের সঙ্গেও এখন সম্পর্ক একেবারেই নেই বললেই চলে। কিন্তু যদি তার ছেলে তার বাবার সাথে সম্পর্ক রাখে সেটা নিয়ে তার কোন আপত্তি নেই। তবে প্রেম জীবন নিয়ে আর তিনি এগোতে চান না। রোশনের সঙ্গে এখন বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। নতুন সম্পর্ক নিয়েও তিনি একেবারেই ভাবছেন না। তিনি আর প্রেমে পড়তে চান না বা বিয়ে করতে চান না। কাজই এখন তার একমাত্র প্রেম।

whatsapp logo