whatsapp channel

Sreelekha Mitra: প্রসেনজিৎ-এর প্রশংসা না করে পারলেন না শ্রীলেখা!

শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) বরাবর তাঁর ফিল্মি কেরিয়ার নিয়ে রাজনীতি করার জন্য দোষারোপ করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-কে। তিন বছর আগে তাঁর অভিযোগ ছিল, প্রসেনজিৎ-এর সাথে ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)-র…

Avatar

Nilanjana Pande

শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) বরাবর তাঁর ফিল্মি কেরিয়ার নিয়ে রাজনীতি করার জন্য দোষারোপ করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-কে। তিন বছর আগে তাঁর অভিযোগ ছিল, প্রসেনজিৎ-এর সাথে ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)-র প্রেম ও স্বজনপোষণের কারণে শ্রীলেখাকে বহু ফিল্ম থেকে বাদ দেওয়া হয়েছিল। ইন্ডাস্ট্রি এখনও অবধি তাঁর এই অভিযোগ নিয়ে উথাল-পাথাল। এমনকি এখনও ঠারে-ঠারে কিছুদিন আগে অবধি শ্রীলেখা বুঝিয়ে দিয়েছেন, তিনি পছন্দ করেন না প্রসেনজিৎ-কে। কিন্তু প্রায় হঠাৎই এই প্রসঙ্গে নিজের স্থান পরিবর্তন করলেন তিনি।

প্রকৃতপক্ষে, প্রসেনজিৎ-এর প্রশংসা নয়, পয়লা বৈশাখের প্রাক্কালে অ্যামাজন প্রাইম ভিডিওর নতুন ওয়েব সিরিজ ‘জুবিলি’-র প্রশংসা করেছেন শ্রীলেখা। বিক্রমাদিত্য মোতওয়ানি (Vikramaditya Motwani) পরিচালিত ওয়েব সিরিজ ‘জুবিলি’-কে ‘মাস্টারপিস’ আখ্যায়িত করেছেন শ্রীলেখা। মোট দশটি পর্ব সম্মিলিত ‘জুবিলি’-তে চল্লিশ ও পঞ্চাশের দশকের প্রযোজক-পরিচালক শ্রীকান্ত রায়ের চরিত্রে প্রসেনজিৎ-এর অভিনয় চমকে দিয়েছে শ্রীলেখাকেও। তিনি নিজেও জানেন, প্রসেনজিৎ-এর প্রশংসা তাঁর মুখে শুনে সকলে অবাক হবেন। এই কারণে তিনি ‘ঠিকই পড়েছেন’ কথাটি ব্যবহার করেছেন ওয়েব সিরিজটির রিভিউ লেখার সময়।

শ্রীলেখা স্পষ্ট লিখেছেন, প্রসেনজিৎ-এর সাথে তাঁর ব্যক্তিগত সমস্যা থাকলেও একজন অভিনেত্রী হিসাবে তিনি এক অভিনেতার প্রশংসা করেছেন। এমনকি শুধুমাত্র অভিনয়ই নয়, চিত্রনাট্য, এডিটিং, সাউন্ড ডিজাইনিং সবকিছুর প্রশংসা করতে পিছপা হননি শ্রীলেখা। তাঁর মতে, প্রসেনজিৎ নিজের উপস্থিতির মাধ্যমে কাঁপিয়ে দিয়েছেন। অপরদিকে প্রসেনজিৎ-ও শ্রীলেখাকে যথেষ্ট ভালো অভিনেত্রী হিসাবে সম্মান করেন। তাঁর মতে, তাঁর বিরুদ্ধে শ্রীলেখার মতামত অভিনেত্রীর অভিমান ছাড়া আর কিছুই নয়।

প্রসেনজিৎ-এর সাথে শ্রীলেখার সম্পর্কের সমীকরণ আবারও নতুন করে চর্চিত হলেও শ্রীলেখা কিন্তু শিল্পী হিসাবে এক শিল্পীকে মর্যাদা দিয়েছেন যা সত্যিই প্রশংসনীয়।

whatsapp logo