whatsapp channel

বিবাহিত বনির সঙ্গে উদ্দাম রোম্যান্স, বিয়ের আগেই গর্ভবতী হয়ে পড়েন শ্রীদেবী

বলিউডে সুপারস্টার বলতেই প্রথম উঠে আসে শাহরুখ খান, সলমন খানদের নাম। কেউ বলিউডের সর্বপ্রথম মহিলা সুপারস্টার এর তকমা পেয়েছিলেন একজন অভিনেত্রী। তিনি আর কেউ নন, স্বয়ং শ্রীদেবী (Sridevi)। দক্ষিণ ভারতীয়…

Avatar

Nirajana Nag

বলিউডে সুপারস্টার বলতেই প্রথম উঠে আসে শাহরুখ খান, সলমন খানদের নাম। কেউ বলিউডের সর্বপ্রথম মহিলা সুপারস্টার এর তকমা পেয়েছিলেন একজন অভিনেত্রী। তিনি আর কেউ নন, স্বয়ং শ্রীদেবী (Sridevi)। দক্ষিণ ভারতীয় শ্রীদেবী হিন্দি সিনেমায় পা রেখে হয়ে উঠেছিলেন সর্বেসর্বা। একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়ে ২০১৮ সালে আচমকাই সকলকে বিদায় দিয়ে পরলোকগমন করেন তিনি। দুবাইয়ের এক পাঁচতারা হোটেলে মৃত্যুমুখে পতিত হন তিনি। আর তাঁর মৃত্যুর সঙ্গে সঙ্গে ফাঁস হয়ে পড়ে অনেক না জানা রহস্য এবং কুৎসা।

২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি ছিল বলিউডের কাছে এক অভিশপ্ত দিন। দুবাইয়ের এক অভিজাত হোটেলে মৃত্যু হয়েছে শ্রীদেবীর, এই খবর দেশে এসে পৌঁছালে স্তব্ধ হয়ে গিয়েছিল ইন্ডাস্ট্রি। শ্রীদেবীর মৃত্যু নিয়েও ছিল ধোঁয়াশা। হোটেলের বাথরুমে বাথটবের জলে ডুবে মৃত্যু হয়েছে তাঁর, এমনটাই জানা গিয়েছিল। কিন্তু তাঁর এই অস্বাভাবিক মৃত্যু অনেক প্রশ্ন তুলে দিয়েছিল। তাতে ইন্ধন দিয়ে প্রয়াত অভিনেত্রীর কাকা ভেনুগোপাল রেড্ডি এমন কিছু তথ্য ফাঁস করেছিলেন যে শোরগোল পড়ে গিয়েছিল বলিউড জুড়ে।

বিবাহিত বনির সঙ্গে উদ্দাম রোম্যান্স, বিয়ের আগেই গর্ভবতী হয়ে পড়েন শ্রীদেবী

শ্রীদেবীর ব্যক্তিগত জীবনের বেশ কিছু তথ্য ফাঁস করে দিয়েছিলেন তিনি। অভিনেত্রীর কাকা দাবি করেছিলেন, মৃত্যুর সময়ে নাকি অনেক কষ্ট বুকে চেপে রেখেছিলেন শ্রীদেবী। তাঁর স্বামী প্রযোজক বনি কাপুরের নাকি একটি ছবির কারণে প্রচুর লোকসান হয়ে গিয়েছিল। তখন শ্রীদেবীর অনেক সম্পত্তি নাকি তিনি বিক্রি করে দিয়েছিলেন। এর জন্য নাকি প্রচণ্ড শোক পেয়েছিলেন অভিনেত্রী। সেই কষ্ট বুকেই চেপে রেখেছিলেন তিনি। শ্রীদেবীর কাকা আরো বলেছিলেন, ‘মিস্টার ইন্ডিয়া’ ছবির সময় থেকেই বনি এবং শ্রীদেবীর মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। বিবাহিত হওয়া সত্ত্বেও বনিই নাকি আগে শ্রীদেবীর প্রেমে পড়েছিলেন।

ধীরে ধীরে সাড়া দিতে থাকেন অভিনেত্রীও। উপরন্তু সে সময়ে হঠাৎ করে শ্রীদেবীর মা অসুস্থ হয়ে পড়লে সেই সুযোগটাকে কাজে লাগান বনি। অভিনেত্রীর কাছে যথেষ্ট অর্থ না থাকায় বনিই তাঁকে টাকা দিয়ে সাহায্য করেছিলেন। এরপরে ১৯৯৩ সালে শ্রীদেবীকে প্রেম প্রস্তাব দেন প্রযোজক। কিন্তু বনির এই কাণ্ডে অত্যন্ত ক্ষুব্ধ হয়েছিলেন অভিনেত্রী। টানা আট মাস কথা বলেননি তিনি বনির সঙ্গে। শেষে অভিনেত্রীর মাকে বলে তাঁকে নিজের বাড়িতে আনার জন্য রাজি করান প্রযোজক। শ্রীদেবীর কাকা দাবি করেছিলেন, ওই এক মাস বনির বাড়িতে থাকার সময়ই নাকি অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিলেন অভিনেত্রী। ১৯৯৬ সালে বনির সঙ্গে বিয়ে হয় শ্রীদেবীর। তার পরের বছরই জন্ম হয় অভিনেত্রীর বড় মেয়ে জাহ্নবী কাপুরের।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই