whatsapp channel

Rituparna Sengupta: মহিষাসুরমর্দিনী নিয়ে দেদার ট্রোল, বিতর্কের জবাবে মুখ খুললেন ঋতুপর্ণা সেনগুপ্ত

শরৎ এসে দাঁড়িয়েছে দোরগোড়ায়। মা আসতে আর মাত্র কিছুদিন বাকি। বিনোদন জগতে অবশ্য দুর্গাপুজোর প্রস্তুতি একটু অন্যরকম। সেখানে রয়েছে সিরিয়ালের এপিসোড ব্যাঙ্কিং-এর ব্যস্ততা। দুরদর্শনে আগে তৈরি হত ‘মহিষাসুরমর্দিনী’। কিন্তু এখন…

Avatar

শরৎ এসে দাঁড়িয়েছে দোরগোড়ায়। মা আসতে আর মাত্র কিছুদিন বাকি। বিনোদন জগতে অবশ্য দুর্গাপুজোর প্রস্তুতি একটু অন্যরকম। সেখানে রয়েছে সিরিয়ালের এপিসোড ব্যাঙ্কিং-এর ব্যস্ততা। দুরদর্শনে আগে তৈরি হত ‘মহিষাসুরমর্দিনী’। কিন্তু এখন চ্যানেলের সংখ্যা বেড়েছে। পাল্লা দিয়ে বেড়েছে ‘মহিষাসুরমর্দিনী’-র সংখ্যাও। প্রায় প্রত্যেকেই চমক দিতে চান গ্রাফিক্সে, পোশাকে। সিরিয়ালের ও ফিল্মের নায়িকারা বর্তমান ‘মহিষাসুরমর্দিনী’-র ভূমিকায়। কিন্তু অতি উৎসাহী কালার্স বাংলা চ্যানেলের সৌজন্যে চলতি বছরের ‘মহিষাসুরমর্দিনী’ নিয়ে শুরু হল বিতর্ক।

কয়েক মাস আগে মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘বেলাশুরু’-র জনপ্রিয় গান ‘টাপা টিনি’ ব্যবহার করার ফলে শুরু হল কালার্স বাংলার ‘মহিষাসুরমর্দিনী’ নিয়ে বিতর্ক। কালার্স বাংলায় চলতি বছরের ‘মহিষাসুরমর্দিনী’-তে মা দুর্গার ভূমিকায় অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। ‘বেলাশুরু’-তে তিনি অভিনয় করেছিলেন এবং নেচেছিলেন ‘টাপা টিনি’ গানের তালে। সম্প্রতি নেটদুনিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে। সেখানে মা দুর্গার বেশে বরাভয় দিচ্ছেন ঋতুপর্ণা। পোস্টারে লেখা রয়েছে ‘ইনি,বিনি, টাপা টিনি, মহিষাসুরমর্দিনী’। পোস্টারে রয়েছে কালার্স বাংলার লোগো। এরপরেই নেটিজেনদের একাংশ এই পোস্টারের সমালোচনা শুরু করেন। এই প্রসঙ্গে এবার ঋতুপর্ণা সামনে নিয়ে এলেন প্রকৃত সত্য।

ঋতুপর্ণা জানিয়েছেন, ভাইরাল হওয়া ছবিটি ভুয়ো। এর সাথে চ্যানেলের কোনো সম্পর্ক নেই। এইভাবে দুটি চিত্রায়ণকে এক করে অযথা বিতর্ক তৈরি করা অত্যন্ত দুঃখজনক বলে জানিয়েছেন ঋতুপর্ণা। প্রসঙ্গত, কালার্স বাংলার চলতি বছরের মহালয়ার অনুষ্ঠানটির নাম ‘দেবী দশমহাবিদ্যা’। ফলে বোঝা যাচ্ছে, ‘ইনি বিনি টাপা টিনি, মহিষাসুরমর্দিনী’ লাইনটি এডিট করে পোস্টারে বসানো হয়েছে।

গত 10 ই অগস্ট, কালার্স বাংলার সোশ্যাল মিডিয়া পেজে আপলোড করা হয়েছিল ‘দেবী দশমহাবিদ্যা’-র প্রোমো যা রীতিমত ভাইরাল হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Colors Bangla (@colorsbangla)

whatsapp logo