whatsapp channel
Finance News

মাত্র কয়েকশো টাকা দিয়েই শুরু করুন এই ব্যবসা, গরমকালে বাড়িতেই হবে বিপুল লাভ

বর্তমানে মুদ্রাস্ফীতির বাজারে কিছু অতিরিক্ত অর্থ উপার্জনের ইচ্ছা থাকে সকলেরই। একটি স্থায়ী কাজের পাশাপাশি উপরি আয় করতে পারলে সবার মুখেই হাসি ফোটে। বিশেষ করে বাড়ির মহিলারা সংসার খরচ এবং হাত খরচের জন্য ছোটখাটো ব্যবসার (Home Business) চেষ্টা করে থাকেন। বাড়িতে বসেই করা যায় এমন ধরণের কাজ বা ছোটখাটো ব্যবসার সুযোগ খুঁজে থাকেন এখন বহু মহিলাই। তবে ছোট হোক বা বড়, একটি ব্যবসা শুরু করা তো মুখের কথা নয়। ব্যবসা শুরুর মূলধন থেকে শুরু করে আদৌ টাকা আসবে কিনা বা ব্যবসা আরো কীভাবে বড় করা যায়, এমন অনেক চিন্তাই মাথায় আসা স্বাভাবিক। তবে এই প্রতিবেদনে এমন একটি লাভজনক ব্যবসার খোঁজ রইল যা সামান্য মূলধনেই বাড়িতে বসে শুরু করতে পারবেন মহিলারা।

শীত বিদায় নিয়ে গরম পড়তে শুরু করে দিয়েছে। আর কিছুদিনের মধ্যেই প্রখর গ্রীষ্মের দাবদাহ শুরু হয়ে যাবে। গরমকালে যে জিনিসটা না হলে চলেই না, তা হল ঠাণ্ডা পানীয়। বিভিন্ন ব্র্যান্ডের কোল্ড ড্রিঙ্কস উপলব্ধ রয়েছে মার্কেটে। কিন্তু সে সমস্ত কোল্ড ড্রিঙ্কস যে স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকারক তা জানেন কমবেশি সকলেই। তবুও কোল্ড ড্রিঙ্কস খাওয়া থেকে নিজেকে আটকাতে পারে না কেউই। তবে যদি স্বাস্থ্যের ক্ষতি না করেই ঠাণ্ডা পানীয় খাওয়া যায় তাহলে কেমন হয়?

বাটারমিল্ক শেকের চাহিদা এই কারণেই বাড়তে শুরু করেছে বাজারে। সুস্বাদু, পুষ্টিগুণে ভরা এই ঠাণ্ডা পানীয়ের ব্যবসা বর্তমানে বেশ জাঁকিয়ে বসেছে বাজারে। অনেক মহিলাও বাড়িতে বসে করছেন এই ব্যবসা। সামান্য মাত্র মূলধন দিয়েই এই ব্যবস্থা শুরু করা যায়। এই ব্যবসায় ক্ষতি তো নেইই, বরং রয়েছে শুধুই লাভ। বিশেষ করে গরমকালে এই ব্যবসা শুরু করলে লাভের অঙ্ক বাড়বে চড়চড়িয়ে।

হাতে মাত্র কয়েকশো টাকা থাকলেই শুরু করা যায় বাটারমিল্ক শেকের ব্যবসা। সরঞ্জাম কিনে বাড়িতেই সুস্বাদু শেক বানিয়ে প্রথমে কাছাকাছি অল্প কয়েকজনকে খাইয়ে শুরু করুন ব্যবসা। ধীরে ধীরে ব্যবসা বাড়াতে হবে। দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যে রাখলে আর ঠিকঠাক ব্র্যান্ডিং করলে কম সময়েই ফুলেফেঁপে উঠবে ব্যবসা।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই