Gold Price Today: পঞ্চমীর দিন ওলটপালট হল সোনার দাম, গয়না কেনার আগে জেনে নিন বাজারদর

আজ পঞ্চমী। আজ থেকেই রাজ্যে মোটামুটি পুজোর গন্ধ ছড়িয়ে পড়েছে। আর পুজো মানেই কিন্তু কেনাকাটা। নতুন জামাকাপড়ের পাশাপাশি এই সময় অনেকেই গয়নার দোকানে ভিড় জমাতে শুরু করেন। ফলে এখন সোনার…

আজ পঞ্চমী। আজ থেকেই রাজ্যে মোটামুটি পুজোর গন্ধ ছড়িয়ে পড়েছে। আর পুজো মানেই কিন্তু কেনাকাটা। নতুন জামাকাপড়ের পাশাপাশি এই সময় অনেকেই গয়নার দোকানে ভিড় জমাতে শুরু করেন। ফলে এখন সোনার দামের উত্থানপতন বিশেষভাবে গুরুত্ব পায়। তবে গত কয়েকমাস ধরেই সোনার দামের ঊর্ধ্বগতি চিন্তায় ফেলেছে ক্রেতাদের। আন্তর্জাতিক বাজারে সোনার দাম বৃদ্ধি পাওয়ার কারণেই দুর্মূল্য হয়েছে এই সোনালী ধাতু।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল বুধবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল সামান্য উর্দ্ধমুখী অবস্থায়। তবে, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৯.১০.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৫০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৪৬০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৮.১০.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬০,৪৯০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৪৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
১০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (১৯.১০.২০২৩-বৃহস্পতিবার)
৭৪,৬০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৮.১০.২০২৩-বুধবার)
৭৪,৬০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে সামান্য ঊর্ধ্বমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯৩৬.৫০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯৪৫.৬০ মার্কিন ডলার। আর এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা গেছে। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্দ্ধমুখী অবস্থায়।