Hoop NewsHoop Trending

Gold Price Today: লক্ষ্মীবারের আগেই সস্তা হলো সোনা, মুখে চওড়া হাসি মধ্যবিত্তদের

বিগত কিছুদিন ধরে খবর খুললেই হয় টাকা নয় সোনা। খুব হিংসে হচ্ছে অর্পিতাকে দেখে। কিছুই এমন খ্যাতি নেই, প্রতিভা নেই, অথচ তার লক্ষ্মীর ভাড়ার টাকায় সোনায় পরিপূর্ণ। এটা যে ঘোর কলি, মানতেই হবে। কার হাতে কখন কি আসে আর কি চলে যায় বলা মুশকিল। আজকেই যে রাজা কালকেই সে হয়তো বাজা।

আপনি যতই টেলিভিশনে, অন লাইনে, বা খবরের কাগজে সোনা দেখুন, টাকা দেখুন না কেন, এবার আপনিও সোনা কিনতে পারবেন। কারণ, সোনার দামের পতন হয়েছে অনেকটা। যারা ১০ গ্রামের উপর সোনা কিনবেন বা বানাবেন তারা ভালো রকম টের পাবেন এই পতনের।

এমনিতেও সোনার দাম বিগত মাস ধরে কমতে শুরু করেছে। যেই সোনা ৫০ হাজার ছাড়িয়ে যায়, সেই সোনা এখন ৪৭ এর আশেপাশে ঘুরঘুর করছে। চলুন দেখে নিই আজকের দিনে ২২ ও ২৪ ক্যারেট সোনার দাম কলকাতার মার্কেটে। এক্ষেত্রে জেনে রাখা ভালো, কলকাতা, দিল্লি, মুম্বাই সব জায়গায় একই রেট ঘোরাফেরা করে। তবুও সোনার দোকানে যাওয়ার আগে আজকের দাম দেখে যাওয়াই বুদ্ধিমানের হবে।

২২ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম গতকাল অর্থাৎ ২ রা আগস্ট ছিল ৪,৭৩৫ টাকা। আজ সেই দাম দাড়িয়েছে ৪,৭১৫ টাকা। অর্থাৎ ২০ টাকা কমেছে। পাশাপাশি , ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম গতকাল অর্থাৎ ২ রা আগস্ট ছিল ৫,১৬৫ টাকা। আজ, অর্থাৎ ৩ আগস্ট সেই দাম হয়েছে ৫,১৪৪ টাকা। অর্থাৎ, ২১ টাকা কম। সুতরাং, দিন দিন সোনার দাম কমতে শুরু করেছে। তাই আর টিভি দেখে লোভ নয়। প্রতিদিন দাম খেয়াল রাখুন আর কিনে নিন পছন্দের অলঙ্কার।

whatsapp logo