Advertisements

Weather Update: ভ্যাপসা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী, বর্ষা কবে ঢুকবে? কি জানাচ্ছে আবহাওয়া দপ্তর!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

আবহাওয়া দপ্তরের অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়েছেন, যে আগামী ১১ তারিখ পর্যন্ত এমন ভ্যাপসা গরম বজায় থাকবে দক্ষিণবঙ্গে এখনই বর্ষা আসার কোন সম্ভাবনাই নেই। ১৩ তারিখের আগে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে পারছে না। এখনো এতগুলো দিন দক্ষিণবঙ্গবাসীকে চাতক পাখির মতন অপেক্ষা করতে হবে।

আমরা দেখেছি, কেরালা উত্তরবঙ্গে অনেক দিন আগেই বর্ষা প্রবেশ করে গেছে কিন্তু উত্তরবঙ্গে বর্ষা এখনো আটকে রয়েছে। এবারে বর্ষা নির্দিষ্ট দিনের আগে ভারতবর্ষে প্রবেশ করলেও তাতে দক্ষিণবঙ্গবাসীর খুব একটা সুরাহা হয়নি। মাঝে মধ্যে বিক্ষিপ্ত জায়গায় বৃষ্টিপাত হলেও গরম এতটুকু কমেনি। চলুন জেনে নেওয়া যাক দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে।

আজ দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আজ হাওড়া, হুগলী, উত্তর দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, কলকাতা, দুই বর্ধমান, বীরভূম, নদীয়া বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, সাথে হালকা বজ্রপাত হতে পারে। এই বাড়ি থেকে বেরোনোর সময় অবশ্যই ছাতা ব্যবহার করবেন, বজ্রপাতের সময় গাছের তলায় আশ্রয় নেবেন না।

দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পূর্ব বর্ধমান এ আবার বৃষ্টির সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। প্রায় ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে।

আগামী দুদিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার তাপমাত্রা ২ ডিগ্রীর কাছাকাছি বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ির বেশিরভাগ জায়গাতেই বৃষ্টি হতে পারে। অন্যদিকে দুই দিনাজপুর, মালদার কিছু স্থানেও হালকা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে ও আগামী দুদিন দুই থেকে চার ডিগ্রি তাপমাত্রা বেড়ে যেতে পারে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow