Finance News

Business Plan: শীতকালে ঘরে বসেই শুরু করুন এই ব্যবসা, বাম্পার লাভের গ্যারান্টি

শীতকাল (Winter) এসে পড়েছে। ভোর আর রাতের দিকে হালকা শিরশিরে ভাব তার জানান দিচ্ছে। এই সময়টাই লেপ কম্বল, সোয়েটার, জ্যাকেট, শাল সমস্ত আলমারি থেকে বের করে রোদে দেওয়ার জন্য উপযুক্ত। পাশাপাশি এই সময়ই সোয়েটার, জ্যাকেটের মতো গরম জামাকাপড় কেনার ধুম ওঠে। কেউ কেনে শখে, কেউ আবার দরকারে। বিশেষ করে যেখানে শীত বেশি পড়ে, সেখানে গরম জামাকাপড়ের চাহিদাটাও বেশি থাকে। বৃদ্ধ থেকে শিশু সব বয়সেরই গরম জামাকাপড়ের প্রয়োজন হয়। কিন্তু অনেক জায়গাতেই শীতের গরম জামাকাপড়ের দাম হয় খুব চড়া, যা সকলের পক্ষে কুলিয়ে ওঠা সম্ভব হয় না। তাই শীতকালে গরম জামাকাপড়ের ব্যবসা (Winter Dress) করলে বড় অঙ্কের লাভ রয়েছে।

শীতকালে গরম পোশাকের ব্যবসা খুবই লাভ জনক। আট থেকে শুরু করে আশি পর্যন্ত সব বয়সের মানুষরাই গরম পোশাক পরে থাকেন। তবে বয়স অনুযায়ী বদলায় স্টাইল, কমফোর্ট সহ আনুষঙ্গিক বিভিন্ন বিষয়। তাই ব্যবসা শুরু করার আগে যেকোনো একটি বয়সকে বেছে নিতে হবে। তারপর সেই বয়সের অনুযায়ী পোশাক বিক্রি করতে হবে। তবে চাইলে বিভিন্ন বয়সের মানুষের জন্যও গরম জামাকাপড় বিক্রি করা যায়। এর জন্য আশেপাশে কেমন ধরণের মানুষ রয়েছে সেটা ভালো করে পর্যবেক্ষণ করতে হবে।

দ্বিতীয় ধাপে যারা পশমের গরম পোশাক প্রস্তুত করে তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। এক্ষেত্রে মনে রাখতে হবে, বিনিয়োগ বেশি করলে রিটার্নও বেশি পাওয়া যাবে। জামাকাপড়ের ধরণে যত ভিন্নতা থাকবে ক্রেতাদের পছন্দ হওয়ার সম্ভাবনাও বাড়বে। ফলে আয়ও বাড়বে। এই ব্যবসা বাড়িতে বসেই শুরু করতে পারেন।

ঘরে বসেই গরম জামাকাপড়ের ভালো ছবি তুলে শেয়ার করুন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। এছাড়া নিজস্ব ব্যবসার জন্য ওয়েবসাইটও তৈরি করে সেখানে বিক্রি করতে পারেন। কিছু টার্গেট গ্রাহক রাখতে পারেন। তাদের পছন্দ মতো জিনিসের পাশাপাশি বিভিন্ন ধরণের এবং স্টাইলের গরম পোশাক স্টকে রাখতে পারেন। এতে আয় বাড়বে।

Related Articles