Finance News

SBI Loan: উৎসবের মরশুমে দুর্দান্ত অফার দিচ্ছে SBI, লোন নেওয়ার ক্ষেত্রে মিলবে হাজার হাজার টাকার ছাড়

যুগের সঙ্গে তাল মিলিয়ে বদলে যাচ্ছে মানুষের জীবনধারা। আর সেই পরিবর্তনশীল জীবনধারার অন্যতম অঙ্গ হল পরিবহন। এখন এক জায়গস থেকে অন্য জায়গায় যেতে অনেকেই গণ পরিবহণ বেছে নিতে চান না। সেই কারণেই ভারতের বাজারে দিন দিন গাড়ির চাহিদা বৃদ্ধি পাচ্ছে সাধারণ মানুষের মধ্যেও। এখন কমবেশি সকলেই নিজের গাড়িতে যাতায়াত করতে পছন্দ করেন। তাই সামর্থ অনুযায়ী সকলে পছন্দের গাড়ি কেনার দিকে ঝোঁকেন।

কিন্তু গাড়ি কেনার ইচ্ছে থাকলেও উপায় হয়ে ওঠে না অনেকের ক্ষেত্রে। তার কারণ হল বাড়তে থাকা গাড়ির দাম। তবে সেক্ষেত্রে অনেক ফাইন্যান্স কোম্পানি কার লোন দিয়ে থাকে এখন। কিন্তু অনেকেই লোনের নাম শুনলেই ভয়ে সিঁটিয়ে যান। কারণ লোন নিয়ে সমস্যায় পড়েন অনেকেই। তবে এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কার লোনের ক্ষেত্রে এক দুর্দান্ত অফার দিচ্ছে। এবার থেকে গাড়ি কেনার জন্য লোন নেওয়ার অন্যতম বিকল্প হতে চলেছে SBI। কিভাবে? দেখুন।

আসন্ন অক্টোবর। আর এই উৎসবের মরশুমে নানা কোম্পানি বা সংস্থা নানা অফার দিয়ে থাকে। স্টেট ব্যাঙ্কের তরফেও একটি ফেস্টিভ অফার চালু করা হয়েছে। এই অফারের মাধ্যমে কোনরূপ প্রসেসিং ফি ছাড়াই গাড়ি কেনার জন্য লোন নেওয়ার সুবিধা চালু করেছে এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। অর্থাৎ এবার থেকে লোন নেওয়ার ক্ষেত্রেও হাজার হাজার টাকা ছাড় পেয়ে যাবেন গ্রাহকরা। তবে এই অফার কিন্তু সীমিত সময়ের জন্যই। আগামী ৩১ শে জানুয়ারি, ২০২৪ অবধি প্রসেসিং ফি ছাড়াই লোন নেওয়া যাবে SBI থেকে।

তবে অফার ছাড়াও গাড়ি কেনার জন্য লোন নেওয়ার আগে সুদের হার সম্পর্কে প্রতিটি গ্রাহককে ওয়াকিবহাল থসক উচিত। এক্ষেত্রে প্রথমেই জেনে রাখা উচিত স্টেট ব্যাঙ্কের সুদের হিসেব কিভাবে হয়। স্টেট ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই ব্যাঙ্কের যেকোনো অটো লোনের ওপর প্রযোজ্য ১ বছরের মার্জিনাল কস্ট লেন্ডিং রেট (MSLR) হল ৮.৫৫ শতাংশ। অর্থাৎ SBI-এর যেকোনো লোনের ক্ষেত্রে নূন্যতম এই হারে সুদ দিতে হবে গ্রাহককে। তবে গাড়ি লোনের ক্ষেত্রে সাধারণত ৮.৮০ থেকে ৯.৭০ শতাংশ সুদের হার দিতে হয় গ্রাহকদের। যদিও সুদের হার নির্ভর করে গ্রাহকের সিবিল স্কোরের উপর।

Related Articles