Finance NewsHoop News

Work From Home: বাড়িতে বসেই হাজার হাজার টাকা রোজগার করার সুযোগ দিচ্ছে SBI

একবিংশ শতকে আমাদের দেশের মানুষের জীবন অনেকাংশে পরিবর্তিত হয়েছে। এখন দিনযাপন অনেকটাই বেশি ব্যয়বহুল। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই আবার কোনো সংস্থায় চাকরি করেও দ্বিতীয় কোনো উপার্জনের পথ খুঁজতে থাকেন। এর জন্য প্রধান মাধ্যম হল অনলাইন মাধ্যম। কিন্তু এই মাধ্যমে এখন নাশকতা ছড়িয়ে রয়েছে এখানে ওখানে। তাই সঠিক কাজের সন্ধান এখন যেন দুষ্প্রাপ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।

তবে এর মাঝেই বেশ কিছু কাজের সুযোগ রয়েছে, যার মাধ্যমে আপনি বাড়িতে বসেই ভালো টাকা রোজগার করতে পারবেন। আর এই কাজ করতে হলে তেমন কিছু বিশেষ দক্ষতার প্রয়োজনও পড়বে না। সাধারণ সময়ে দক্ষ না হলে বাড়িতে বসে কাজ পাওয়া যায়না। কিন্তু এবার এমনই সুযোগ দিতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India)। এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক সেবা কেন্দ্র খুলে সেখান থেকে গ্রাহকদের নানা পরিষেবা প্রদান করে আপনি কমিশন হিসেবে টাকা রোজগার করতে পারবেন।

এই গ্রাহক সেবা কেন্দ্রের বিষয়টি হল অনেকটা আধার পরিষেবা কেন্দ্রের মতোই। সেখানে যেমন কোনো এক ব্যক্তি আধার কার্ডের যাবতীয় সংশোধন এবং ডকুমেন্ট আপডেট করে থাকেন, SBI-এর গ্রাহক সেবা কেন্দ্রেও সেভাবে ব্যাঙ্কের যাবতীয় ছোটখাটো কাজ হয়ে থাকে। এই সেবা কেন্দ্রে একাউন্ট খোলা থেকে শুরু করে ছোট অঙ্কের টাকা তোলা বা জমা দেওয়ার কাজও হয়ে থাকে। এককথায় একটি ‘মিনি ব্যাঙ্ক’ হিসেবে কাজ করে এই গ্রাহক সেবা কেন্দ্রগুলি।

এবার আসি, কিভাবে আপনিও খুলতে পারবেন এমন গ্রাহক সেবা কেন্দ্র। এর জন্য শুরুতেই আপনাকে ব্যাঙ্কের থেকে অনুমতি প্রয়োজন। সেটি করতে হলে প্রথমেই আপনাকে রিজিওনাল বিজনেস অফিসে অর্থাৎ RBO-তে যেতে হবে। ওই অফিসে গ্রাহক পরিষেবা কেন্দ্রের জন্য আবেদন করতে হবে এবং সমস্ত প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। যা যাচাই করার পর ব্যাঙ্ক আপনাকে এই সেবা কেন্দ্র খোলার অনুমতি দেওয়া দেবে। এক্ষেত্রে আপনার নিকটবর্তী স্টেট ব্যাঙ্কের শাখায় গিয়ে প্রশিক্ষণ নিতে হবে। তারপরেই আপনি এটি খুলে বসতে পারবেন এবং সেখান থেকে কমিশনের ভিত্তিতে উপার্জনও করতে পারবেন।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা