Hoop News

একাধিক পদে কর্মী নিয়োগ SBI-এর, আবেদনের সময়সীমা শেষ হচ্ছে এত তারিখে

যারা একটি সরকারি বা বেসরকারি চাকরির (Recruitment) সন্ধানে রয়েছেন, তাদের জন্য এই প্রতিবেদনটি খুবই কার্যকরী হবে। অনেকেই এমন রয়েছেন যারা শিক্ষিত হয়েও একটি চাকরির জন্য অপেক্ষায় রয়েছেন। এমন কর্মহীনদের মুখে হাসি ফোটাবে এই বড় সুযোগ। অনেকে ব্যাঙ্কে চাকরির স্বপ্ন দেখেন। এবার তাদের জন্য এল বড় সুখবর। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে সম্প্রতি। ব্যাঙ্কের তরফে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। কোন কোন পদে নিয়োগ হবে, কারা আবেদন করতে পারবেন সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে।

শূন্যপদের নাম এবং সংখ্যা

অফিসার এবং কেরানি পদে হবে নিয়োগ। মোট ৬৮ টি শূন্যপদে নিয়োগ করা হবে বলে বিজ্ঞপ্তি অনুযায়ী খবর।

শিক্ষাগত যোগ্যতা

ইচ্ছুক প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাশ করতে হবে। পাশাপাশি গত ৩ বছরে একটি আন্তর্জাতিক খেলায় দেশের হয়ে প্রতিনিধিত্ব বা জাতীয় ইভেন্টে রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

বয়সসীমা

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীদের বয়স হতে হবে ২০ বছরের উপরে এবং ৩০ বছরের নীচে। বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি ভালো করে পড়তে হবে।

বেতন সীমা

পদগুলিতে নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে ২৪,০৫০ টাকা থেকে শুরু করে ৮৫,৯২০ টাকার মধ্যে বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

প্রথমে স্টেট ব্যাঙ্কের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বৈধ মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে রেজিস্টার করতে হবে। এরপর স্ক্রিনে আসা ফর্মটি তথ্য দিয়ে পূরণ করতে হবে। সবশেষে প্রয়োজনীয় নথি, স্বাক্ষর এবং ছবি দিয়ে আপলোড করে নির্ধারণ ফি দিয়ে সাবমিট করতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র

জন্ম শংসাপত্র

জাত শংসাপত্র

আবেদনকারীর আইডি

শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র

খেলাধুলা সংক্রান্ত শংসাপত্র

সাম্প্রতিক ছবি

আবেদন মূল্য

ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনমূল্য জমা করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া

ইচ্ছুক প্রার্থীদের উপযুক্ত যোগ্যতা থাকলে শর্ট লিস্টিং, মূল্যায়ণ পরীক্ষার মাধ্যমে যাচাই করা হবে। সফল প্রার্থীদের নথিপত্র যাচাইয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদন জানানোর শেষ তারিখ ১৪/৮/২০২৪।

Related Articles