whatsapp channel

State Holiday: আরো দুদিন অতিরিক্ত ছুটির ঘোষণা মুখ্যমন্ত্রীর, আনন্দের খবর রাজ্যবাসীর জন্য

প্রতি সপ্তাহের ছয়দিন কর্মদিবস হিসেবে গণ্য হয়। সপ্তাহে একদিন সাপ্তাহিক ছুটি পেয়ে থাকেন সরকারি থেকে বেসরকারি সকল ধরণের কর্মীরা। কোথাও কোথাও আবার এই সাপ্তাহিক ছুটি দুদিন থাকে। এছাড়াও সরকারি কর্মচারীরা…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

প্রতি সপ্তাহের ছয়দিন কর্মদিবস হিসেবে গণ্য হয়। সপ্তাহে একদিন সাপ্তাহিক ছুটি পেয়ে থাকেন সরকারি থেকে বেসরকারি সকল ধরণের কর্মীরা। কোথাও কোথাও আবার এই সাপ্তাহিক ছুটি দুদিন থাকে। এছাড়াও সরকারি কর্মচারীরা সরকারের ছুটির ক্যালেন্ডার অনুযায়ী আরো বেশ কিছু অতিরিক্ত ছুটি পেয়ে থাকেন। তার মধ্যে বেশ কিছু থাকে কেন্দ্রীয় সরকারি ছুটি, আবার রাজ্যের বেশ কিছু বিশেষ দিনে ছুটি পেয়ে থাকেন সরকারি কর্মচারীরা। তবে এবার থেকে তাদের ছুটির সংখ্যা বাড়তে চলেছে।

সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারি কর্মচারীদের জন্য একটি বিশেষ ঘোষণা করেছেন। নবান্ন থেকেই মুখ্যমন্ত্রী এবার সরকারি কর্মচারীদের জন্য আরো দুদিন অতিরিক্ত ছুটি ঘোষণা করেছেন। অর্থাৎ এবার থেকে সাপ্তাহিক ছুটি, কেন্দ্র সরকারের ছুটি ও রাজ্য সরকারের ছুটির সঙ্গে আরও দুদিন অতিরিক্ত ছুটি পেতে চলেছেন। সম্প্রতি রাজ্য সরকারের এই পরিমার্জিত ক্যালেন্ডার প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। এর ফলে খুশির হাওয়া সরকারি কর্মচারীদের মধ্যে।

সম্প্রতি নবান্নে এক সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর ঘোষণা মোতাবেক এবার থেকে করম পুজো এবং শবেবরাতের দুই পূর্ণ ছুটি থাকবে রাজ্যে সরকারের প্রায় সব দফতরের কর্মীদের জন্য। এবার থেকে বছরের এই দুটি উৎসবের দিন ছুটি পাবেন সরকারি কর্মচারীরা। আর এই খবর ছড়িয়ে পড়তেই খুশির জোয়ারে ভাসছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

মুখ্যমন্ত্রী এদিন জানান যে এই দুটি দিন এতদিন রাজ্য সরকারের ছুটির ক্যালেন্ডারে ‘সেকশনাল ছুটি’ হিসেবে ধরা হয়েছিল। তবে এবার থেকে সেগুলিকে ‘স্টেট হলিডে’ হিসেবে গণ্য করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জানান যে এই দুটি উৎসব যেহেতু রাজ্যের বিভিন্ন জায়গায় পালিত হয়ে থাকে, তাই এই দুদিন ছুটি নিয়ে একটা অসন্তোষ থাকতোই রাজ্য সরকারি কর্মচারীদের মধ্যে। তবে র্বার থেকে এই দুদিন গোটা রাজ্যে থাকবে পূর্ণ ছুটি।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা