whatsapp channel

Vacation: মাত্র ১৫০০ টাকায় থাকা-খাওয়া সহ আরো আকর্ষণ, মন ভোলাবে এই পাহাড়ি গ্রাম

ঘুরতে যাওয়ার (Vacation) জন্য কার না মন উচাটন হয়। একটানা কাজের চাপ থেকে মুক্তি পেতে সবারই ইচ্ছা হয় এক ছুটে শহর ছাড়িয়ে পৌঁছে যেতে পাহাড়ের কোলে কিংবা সমুদ্রের ধারে। বিশেষ…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

ঘুরতে যাওয়ার (Vacation) জন্য কার না মন উচাটন হয়। একটানা কাজের চাপ থেকে মুক্তি পেতে সবারই ইচ্ছা হয় এক ছুটে শহর ছাড়িয়ে পৌঁছে যেতে পাহাড়ের কোলে কিংবা সমুদ্রের ধারে। বিশেষ করে বিগত কয়েক বছরে মানুষের পাহাড় প্রেম বেড়েছে উল্লেখযোগ্য হারে। কিন্তু পাহাড়ে ঘুরতে যাব বললেই তো আর যাওয়া যায় না। ছুটি এবং বাজেট, এই দুটো দিকেই নজর রাখতে হয়। ঘোরার দিনের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ে খরচও।

Advertisements

এখন বেশিরভাগ মানুষই তাই এমন জায়গা খোঁজেন যেখানে যেতে গেলে তিন চার দিন যথেষ্ট, খরচ হয় কম, আবার ভিড়ভাট্টা থেকেও বাঁচানো যায় নিজেকে। একসঙ্গে তিনটি শর্তই পূরণ করা কঠিন? মোটেই না। মুশকিল আসানের জন্যই রইল এই প্রতিবেদন, যেখানে থাকছে এমন এক জায়গার খোঁজ যা সময় এবং টাকা দুটোই যেমন বাঁচাবে, তেমনি মনও করে তুলবে ফুরফুরে।

Advertisements

Advertisements

শিলিগুড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে পানিঘাটা অঞ্চলের সাইনগরে ছোট্ট সুন্দর পাহাড়ি গ্রাম চেংগা। এই চেংগা বস্তিতেই রয়েছে এক মনোরম ফার্ম স্টে (Chenga Farm Stay) যা অফবিটের খোঁজে থাকা পর্যটকদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে সদ্য। পর্যটকদের থাকার জন্য এখানের বিশেষ আকর্ষণ বাঁশের তৈরি ছোট ছোট কটেজ। চারদিকে মাথা ঘোরালেই দেখতে পাবেন সবুজে ঘেরা পাহাড়। সুইমিং পুলে সাঁতার কাটার শখ? পাবেন সেটাও। শুধু তাই নয়, এই ফার্ম স্টে তে পেয়ে যাবেন অর্গানিক খাবার দাবার এবং সন্ধ্যায় কনকনে ঠাণ্ডায় আগুনের ওম মেখে বার্বিকিউয়ের মজা।

Advertisements

শিলিগুড়ি থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরত্বেই রয়েছে এই পাহাড়ি গ্রামের ফার্ম। তাই এখানে পৌঁছানোও খুব সহজ। কলকাতা থেকে শিলিগুড়ি গামী যে কোনো ট্রেনে চেপে বসলেই হল। তারপর শিলিগুড়িতে নেমে বাইক কিংবা শেয়ারের গাড়িতেই চলে আসতে পারবেন চেংগা ফার্ম স্টে। থাকার খরচটাও মধ্যবিত্তের একেবারে সাধ্যের মধ্যে। জনপ্রতি মাত্র ১৫০০ টাকায় এখানে থাকা খাওয়া দুটোই হবে। তবে এই ফার্ম স্টে তে আসতে হলে বুকিং করে রাখতে হবে আগেভাগে। অনলাইনেই বুক করা যাবে এই ফার্ম স্টে তে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই