Hoop StoryHoop VideoHoop Viral

Viral: শিবলিঙ্গকে অর্পণ করা দুধ পান করছে ক্ষুধার্ত কুকুর, ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের

সম্প্রতি শিবরাত্রি উপলক্ষে অসাধারণ একটি ভিডিও সোশ্যাল মিডিয়ার পর্দায় ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, রাস্তার একধারে একটি শিবলিঙ্গের ওপরে দুধ দেওয়ার ব্যবস্থা করেছে সাধারণ মানুষেরা। কিন্তু সেই দূর থেকে পান করছে একটি রাস্তার কুকুর, কুকুরটিকে দেখে মনে হচ্ছে সে প্রচন্ড ক্ষুধার্ত। শিবরাত্রি উপলক্ষে এই ভিডিওটি পৌঁছে গেছে সকলের কাছে। আমরা শিবরাত্রি উপলক্ষে শিবলিঙ্গে দুধ ঢালব, কিন্তু আমরা এটা বুঝতে পারিনা যে কত মানুষ কত পশুরা না খেয়ে বেঁচে থাকে। তাদের জন্য এই দুধ টুকু হয়তো সারাদিনের একটু আহার তাই শিবলিঙ্গে দুধ ঢালতে হবে।

নিয়মমাফিক কিন্তু সেইখান থেকে খানিকটা নিয়ে যদি আমরা কাউকে সাহায্য করি তাহলে মন্দ হয় না, ভিডিও টি থেকে বোঝাই যাচ্ছে, যারা ভিডিওটি করেছেন তারা কিন্তু একবারের জন্যও কুকুরকে ধমক দিয়ে তাড়িয়ে দিচ্ছেন না তারাও হয়তো চাইছেন যে কুকুরটি এই দুধ পান করুক। এখানেই তোরা প্রকৃত মনুষ্যত্বের পরিচয় দিয়েছেন। যাদের মধ্যেই প্রকৃত মনুষ্যত্ব আছে, তারা মনে করেন না যে এই পৃথিবীটা শুধুমাত্র তাদের বসবাসের জন্য তাদের বসবাসের পাশাপাশি প্রত্যেকটা প্রাণী এবং পশুর এই পৃথিবীতে বসবাস করার সমান অধিকার আছে।

একটি পাথরের শিবলিঙ্গতে প্রয়োজনের অতিরিক্ত দুধ ঢেলে সে পুন্য অর্জন করা যায়, আর সেখান থেকেই খানিকটা পরিমাণ দুধ নিয়ে যদি এই ধরনের অবলা পশু অনাথ মানুষগুলোর মুখে তুলে দেওয়া যায় তাহলে বোধহয় পণ্যের পরিমাণটা আরো বেশি হয়। ভিডিওটি দেখে আবেগঘন হয়েছেন নেটিজেনরা তাদের অসাধারণ এই ভিডিওটি দেখে চোখের জল এসে গেছে, তবে যারা কুকুরটিকে দুধ পান করতে দিচ্ছেন। তাদের মানসিকতাকে স্যালুট জানাতে হয়। কারণ একাধারে যেমন এমন দৃশ্য দেখা যায়, অন্যদিকে আবার এমনও দেখা যায় যে রাস্তার কুকুর বিড়ালকে মেরে ফেলার জন্য কত কেউ কতই না চেষ্টা করছেন। শিবরাত্রির দিনে এমন অসাধারণ ভিডিওটি দেখতে আপনিও বেশি দেরি করবেন না।

তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ এই ভিডিওটি –

whatsapp logo