Hoop PlusTollywood

Subhashreee Ganguly: শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারে সম্মানিত শুভশ্রী গঙ্গোপাধ্যায়

দেশের অন্যতম জনপ্রিয় এবং প্রাচীন ও বিখ্যাত অ্যাওয়ার্ড হল ‘ফিল্মফেয়ার’ (Filmfare Award)। মুম্বইয়ের পাশাপাশি এখন ফিল্মফেয়ার অনুষ্ঠিত হয় বাংলাতেও। আর এই বিশেষ পুরস্কারের ট্রফি হিসেবে ‘ব্ল্যাক লেডি’কে হাতে তুলে নেওয়ার স্বপ্ন দেখেন ইন্ডাস্ট্রির প্রত্যেকেই। অভিনয়ের দক্ষতা, সাবলীলতা ও কাজের নৈপুণ্য বিচার করেই এই পুরস্কার তুলে দেওয়া হয় অভিনেতা-অভিনেত্রী থেকে পরিচালক, স্ক্রিপ্ট লেখক ও গায়কদের। বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে এই পুরস্কার প্রদান করা হয়। তাই বছরের এই মার্চ মাসের দিকেই তাকিয়ে থাকেন কমবেশি সকলেই।

শুক্রবার অনুষ্ঠিত হল এই বছরের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২২’। এদিনের অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। টলিউডের প্রায় সকল মহারথীরা এদিন উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। তবে পুরস্কার জিতে নিয়ে গেলেন হাতেগোনা কয়েকজন অভিনেতা ও অভিনেত্রী। এবার সেরা মুখ্য অভিনেত্রীর পুরস্কার পেলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। ‘শ্রীমতী’ ছবির জন্য এই পুরস্কার পেলেন অভিনেত্রী। তবে এবারের পুরস্কার প্রাপকদের তালিকায় সকলের নজর ছিল ‘ক্রিটিক্স ক্যাটাগরি’র দিকেই। কারণ সেখানে এবার ছিল নতুন চমক।

‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২২’-এ ক্রিটিক্স ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন দুই নামজাদা অভিনেত্রী। ‘মহানন্দা’ ছবিতে সাবলীল অভিনয়ের জন্য এই পুরস্কার পেলেন গার্গী রায়চৌধুরী (Gargi Roychowdhury)। এছাড়াও যুগ্মভাবে এই ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়ও (Subhashree Ganguly)। ‘বৌদি ক্যান্টিন’ ছবিতে পৌলমীর চরিত্রে অভিনয়ের জন্য এই পুরস্কার পেলেন রাজ-ঘরণী। সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী হলেন তিনি।

প্রসঙ্গত ‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২১’-এ বিচারকদের বিচারেই সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ‘পরিণীতা’ ছবির জন্য এই পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী। এই ছবিটি ২০১৯-এ ‘সুপারহিট’ তকমা পেয়েছিল ইন্ডাস্ট্রিতে। আর এবছর ‘বৌদি ক্যান্টিন’ ছবির জন্য দর্শকদের বিচারে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন তিনি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা