whatsapp channel

Dharmajuddha: গর্ভের সন্তানকে বাঁচাতে ‘ধর্মযুদ্ধ’-এ সামিল ‘মুন্নী’ শুভশ্রী, শেষরক্ষা হবে কি!

ধীরে ধীরে এগিয়ে আসছে ‘ধর্মযুদ্ধ’-এর মুক্তির দিন। সপ্তর্ষি মৌলিক (Saptarshi Moulik)-এর আফশোস ছিল, এই ফিল্মটি যে প্রেক্ষাপটে বানানো হয়েছিল, তা ছিল অশান্ত। সেই সময় ‘ধর্মযুদ্ধ’ মুক্তি পেলে অসাধারণ সাফল্য আসত।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ধীরে ধীরে এগিয়ে আসছে ‘ধর্মযুদ্ধ’-এর মুক্তির দিন। সপ্তর্ষি মৌলিক (Saptarshi Moulik)-এর আফশোস ছিল, এই ফিল্মটি যে প্রেক্ষাপটে বানানো হয়েছিল, তা ছিল অশান্ত। সেই সময় ‘ধর্মযুদ্ধ’ মুক্তি পেলে অসাধারণ সাফল্য আসত। কিন্তু ‘ধর্মযুদ্ধ’-এর পরিচালক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)-র মতে, ধর্ম নিয়ে দ্বন্দ্ব চিরকালীন। তাই বর্তমান সময়েও এই ফিল্ম মুক্তি পেলে অনায়াসেই সফল হতে পারে। এর মধ্যেই ক্রিসমাসের দিন মুক্তি পেল ‘ধর্মযুদ্ধ’-এর ট্রেলার।

Advertisements

‘ধর্মযুদ্ধ’-এর ট্রেলার মুক্তি পেতেই তা নজর কেড়েছে। তার সাথেই প্রশংসিত হয়েছে শুভশ্রী (Subhasree Ganguly)-র ঝলক। এই ফিল্মে প্রথমবার শুভশ্রীকে দেখা যেতে চলেছে ডি- গ্ল‍্যাম লুকে। ‘ধর্মযুদ্ধ’-এ তাঁর চরিত্রের নাম মুন্নী। সে ধর্মীয় হানাহানির মাঝেও সন্তানকে বাঁচাতে লড়াই করে। শুভশ্রী ছাড়াও এই ফিল্মের মূল আকর্ষণ স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta)। সেলুলয়েডের মাধ্যমে স্বাতীলেখা যেন না থেকেও অনেক বেশি করে আছেন। ‘ধর্মযুদ্ধ’-এর ময়দানে তিনি সকলের আশ্রয়দাত্রী আম্মি। ‘ধর্মযুদ্ধ’-এর প্রেক্ষাপট হল ধর্মের নামে মানুষের মধ্যে ভেদাভেদ, ধর্ম নিয়ে রাজনীতি। এই ফিল্মে শুভশ্রী ও স্বাতীলেখা সেনগুপ্ত ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে পার্ণো মিত্র (Parno Mitra), ঋত্বিক চক্রবর্তী (Ritwik Chakraborty), সোহম চক্রবর্তী (Soham Chakraborty) , সপ্তর্ষি মৌলিক (Saptarshi Moulik)-কে।

Advertisements

2019 সালের এপ্রিল মাসে ‘ধর্মযুদ্ধ’-এর মুক্তির তারিখ নির্দিষ্ট হলেও করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে গিয়েছিল। এরপর চলতি বছর স্বাধীনতা দিবসের প্রাক্কালে ‘ধর্মযুদ্ধ’-এর মুক্তি ঘোষণা হলেও তা আবারও স্থগিত হয়ে যায়। অবশেষে আগামী বছরের 21 শে জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘ধর্মযুদ্ধ’।

Advertisements

ইউভান (Yuvan)-এর জন্মের পর ‘ধর্মযুদ্ধ’ হতে চলেছে রাজ-শুভশ্রীর প্রথম রিলিজ। অনেকের মতে, ‘ধর্মযুদ্ধ’ রাজের কেরিয়ারের সবচেয়ে সাহসী ফিল্ম হতে চলেছে।

Advertisements

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media