whatsapp channel

নারদ কান্ডে জড়িত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় একসময়ের অভিনেতা, রোম্যান্স করেছেন মুনমুন সেনের সঙ্গে

সুব্রত মুখোপাধ্যায় (subrata mukhopadhyay)-কে বরাবর রাজনীতির ময়দানেই দেখতে অভ্যস্ত বাংলার মানুষ। দক্ষিণ কলকাতার একডালিয়া এভারগ্রিনের পুজোয় সাদা ধুতি-পাঞ্জাবি পরিহিত সুব্রত সবার মধ্যেই নজর কেড়ে নেন। এই মুহূর্তে নারদা কান্ডে গৃহবন্দী…

Avatar

HoopHaap Digital Media

সুব্রত মুখোপাধ্যায় (subrata mukhopadhyay)-কে বরাবর রাজনীতির ময়দানেই দেখতে অভ্যস্ত বাংলার মানুষ। দক্ষিণ কলকাতার একডালিয়া এভারগ্রিনের পুজোয় সাদা ধুতি-পাঞ্জাবি পরিহিত সুব্রত সবার মধ্যেই নজর কেড়ে নেন। এই মুহূর্তে নারদা কান্ডে গৃহবন্দী থাকলেও তাঁর জনপ্রিয়তা এতটুকুও কমেনি। বরং এই সুবাদেই সকলের নজরে এসেছে তাঁর একদা অভিনয়ের প‍্যাশন।

সম্প্রতি ফেসবুকে একটি ছবি শেয়ার করেছেন সুদীপা চ্যাটার্জি (sudipa chatterjee)। সেই ছবিতে এক ফ্রেমে ক্যামেরাবন্দী হয়েছেন সৌরভ গাঙ্গুলী (sourav ganguly), প্রসেনজিৎ চ্যাটার্জি (prasenjit chatterjee), সুব্রত মুখোপাধ্যায় (subrata mukhopadhyay) ও সুদীপা। সুদীপা ছবিটি শেয়ার করে নেটিজেনদের কাছে প্রশ্ন রেখেছেন, এঁদের মধ্যে কে সবার আগে টেলিভিশনে নায়ক হিসাবে কাজ করেছেন! ভালো করে ছবি দেখে, ভেবে উত্তর দিতে বলেছেন সুদীপা। এমনকি সুদীপা নেটিজেনদের কাছে সিরিয়ালের নামটিও জানতে চেয়েছেন।

কিছুক্ষণের মধ্যেই নেটিজেনদের উত্তরে উপচে পড়ে সুদীপার কমেন্ট বক্স। বাংলা দূরদর্শনের গোড়ার দিকে ‘চৌধুরী ফার্মাসিউটিক‍্যালস’ নামে একটি ধারাবাহিকে নায়কের ভূমিকায় আত্মপ্রকাশ করেছিলেন সুব্রত মুখোপাধ্যায়। তাঁর বিপরীতে নায়িকা ছিলেন মুনমুন সেন (munmun sen)। কিন্তু চৌদ্দটি পর্বের পর সেই ধারাবাহিকের সম্প্রচার বন্ধ হয়ে যায়। সম্প্রচার বন্ধ করার প্রসঙ্গে কারণ দর্শানো হয়েছিল ধারাবাহিকের মূল ভাবনাকে। ধারাবাহিকটি নাকি মূল গল্প থেকে সরে গিয়েছিল। কিন্তু প্রকৃতপক্ষে, ধারাবাহিকের একটি দৃশ্য সেই সময় সমাজে আলোড়ন ফেলেছিল। সেই দৃশ্যে সুব্রত ও মুনমুনকে সুইমিং পুলে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা গিয়েছিল। বাংলা দূরদর্শনের চলার শুরুতেই এই দৃশ্য বাঙালি দর্শক মানতে পারেননি। তাঁদের চোখে এই দৃশ্য ছিল নিষিদ্ধ। ফলে পরবর্তীকালে ধারাবাহিকটি বন্ধ করে দিতে হয়েছিল।

নারদ কান্ডে জড়িত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় একসময়ের অভিনেতা, রোম্যান্স করেছেন মুনমুন সেনের সঙ্গে
মুনমুন সেনের সঙ্গে সুইমিংপুলে সুব্রত মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠ দৃশ্য

‘চৌধুরী ফার্মাসিউটিক‍্যালস’-এর শুটিংয়ের স্মৃতিচারণ করতে গিয়ে একজন নেটিজেন বলেছেন, টালিগঞ্জ গল্ফ ক্লাবের সুইমিং পুলে সুব্রত ও মুনমুনের ওই দৃশ্যের শুটিং হয়েছিল। সৌভাগ্যক্রমে ওই নেটিজেন সেদিন টালিগঞ্জ গল্ফ ক্লাবে উপস্থিত ছিলেন। তিনি জানিয়েছেন, সেদিন সুব্রত উপস্থিত সবাইকে বিরিয়ানি খাইয়েছিলেন। সুদীপা ও অগ্নিদেব (Agnidev chatterjee)-এর কাছে ‘চৌধুরী ফার্মাসিউটিক‍্যালস’ আসলে একটি নস্টালজিয়া। তখন অগ্নিদেব ইন্ডাস্ট্রিতে নতুন। ‘চৌধুরী ফার্মাসিউটিক‍্যালস’-এর প্রযোজক ও পরিচালক ছিলেন অগ্নিদেব। হয়তো সেদিন তাঁর সাথেও রাজনীতি হয়েছিল। এক নতুন প্রযোজক ও পরিচালকের কষ্ট করে তৈরী করা ধারাবাহিক বন্ধ করে দিতে দুবার ভাবেনি দূরদর্শন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media