Advertisements

গোমাংস বিতর্কের মাঝেই ফের ভাইরাল সুদীপা, শেখালেন নিরামিষ মাংসের রেসিপি

Nirajana Nag

Nirajana Nag

Follow

বিতর্কের অপর নাম সুদীপা চট্টোপাধ‍্যায় (Sudipa Chatterjee)। কার্যত দুদিন অন্তর অন্তর নতুন নতুন বিতর্কে নাম জড়ায় তাঁর। কিছুদিন আগেই বাংলাদেশের এক কুকিং শোতে গোমাংসের পদের রেসিপি শিখে তুমুল সমালোচনার শিকার হন তিনি। যাঁর বাড়িতে দুর্গাপুজো হয় তিনি গোমাংস রান্না শিখছেন! এপার বাংলায় রীতিমতো বয়কটের ডাক ওঠে সুদীপাকে।

ফের ভাইরাল সুদীপার ভিডিও

এর মাঝেই হঠাৎ ভাইরাল সুদীপার এক নতুন ভিডিও। এটিও একটি রান্নার ভিডিও। তবে এখানে তিনি নিজেই রেঁধেছেন। নিরামিষ মাংস রান্নার রেসিপি শিখিয়েছেন সুদীপা। মূলত ভোগের মাংস রাঁধার ক্ষেত্রে তা নিরামিষ ভাবে রাঁধতে হয়। অর্থাৎ এই মাংস রান্নায় পেঁয়াজ রসুন পড়ে না। কীভাবে রাঁধতে হয় নিরামিষ পাঁঠার মাংস, কী কী উপকরণ লাগবে সবটাই রেসিপিতে উল্লেখ করেছেন সুদীপা।

নিরামিষ মাংসের রেসিপি শেখালেন সুদীপা

মাস খানেক আগেই জামাইষষ্ঠীর আগে ইউটিউবে ‘সুদীপার সংসার’ নামে একটি কুকিং শো শুরু করেন তিনি। প্রতি শনি ও রবিবার এই চ‍্যানেলে আসে রান্নার এপিপোড। এ সপ্তাহে আলুর দম পোলাও, কাজু ক্ষীরের সঙ্গে সঙ্গে থাকছূ নিরামিষ মাংসের রেসিপিও। সুদীপার রেসিপি অনুযায়ী, নিরামিষ মাংস রান্নার সময় মাংস সেদ্ধ করে স্টক আলাদা রাখতে হবে। প্রথমে তেল গরম করে তাতে তেজপাতা, গোটা জিরে ফোরন দিতে হবে। এরপর তার মধ‍্যে টমেটো, আদা বাটা এবং হলুদ দিয়ে কষাতে হবে। এর সঙ্গে দিতে হবে ধনে এবং শুকনো লঙ্কার গুঁড়ো। এরপর স্বাদ মতো নুন এবং মিষ্টি দিয়ে ভালো ভাবে কষিয়ে দিয়ে দিতে হবে সেদ্ধ করা মাটন। এরপরে যোগ করতে হবে জিরে, শুকনো লঙ্কা, মৌরি, জায়ফল এবং জয়িত্রী রোস্ট করে গুঁড়ো করা মশলা। সেই সঙ্গে পোস্ত বাটা দিয়ে ঢাকা দিয়ে আরো সেদ্ধ করতে হবে।

বিতর্কের জন‍্য ক্ষমা প্রার্থনা

অন‍্যদিকে গোমাংস বিতর্কে ইতিমধ্যেই সুদীপা হাতজোড় করে ক্ষমা প্রার্থনাও করেন। তিনি বলেছিলেন, নিশ্চয়ই এর জন্য কারোর কারোর খারাপ লেগেছে। তাদের আবেগে আঘাত দেওয়ার জন্য তিনি ক্ষমাপ্রার্থী। তাঁর মাথায় আসেনি যে এমনটা হতে পারে। ভবিষ্যতে আরো সতর্ক থাকবেন তিনি। সুদীপা আরো বলেন, ওই শোয়ের হোস্ট তারিণ ভুল করে বলে ফেলেছিলেন যে, তাঁকে গোমাংস রান্না করে খাওয়াবেন। তারপরেই তিনি সঙ্গে সঙ্গে নিজেকে সংশোধন করে নিয়েছিলেন। সুদীপা বলেন, সঞ্চালকের এমন ভুল এডিটররা বাদ দিয়ে দেন। কিন্তু কোনো কারণে ভুলবশত সেটা হয়নি। এই ভুলের দায় তো তাঁর নয়।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow