Hoop PlusTollywood

Sudipa Chatterjee: গুপ্ত শত্রুর থেকে রক্ষা পাওয়ার উপায় জানালেন ‘রান্নাঘরের রাণী’ সুদীপা

পুজোর আর মাত্র কয়েক দিন বাকি। ‘রান্নাঘর’-এর রাণী সুদীপা চ্যাটার্জী (Sudipa Chatterjee) নিজের বুটিক শুরু করেছেন। প্রায়ই ইন্সটাগ্রামে নিজের বুটিকের কালেকশনের ছবি তিনি শেয়ার করেন। এতদিন তাঁকে শাড়ির কালেকশনের ছবি শেয়ার করতে দেখা যেত। কিন্তু এবার তিনি নিয়ে এলেন বাস্তু দ্রব্যের কালেকশন।

সুদীপার স্বামী পরিচালক অগ্নিদেব চ্যাটার্জী (Agnidev Chatterjee)-র ডিজাইন করা ডোকরার বাস্তু কালেকশনের ছবি ফেসবুকে শেয়ার করেছেন সুদীপা। তবে তিনি জানিয়েছেন, এই সম্ভারের বিশেষত্ব হল তাঁর ও তাঁর পরিবারের বিশ্বাস। সুদীপা সবাইকে অনুরোধ করেছেন, এবার পুজোয় মা দুর্গাকে ঘরে নিয়ে আসতে। তিনি ঘর আলো করে থাকবেন। সবাইকে বিপদের হাত থেকে রক্ষা করবেন ও আগলে রাখবেন। অপরদিকে দশানন রাবণ গৃহস্থের বাড়িকে দশদিক থেকে আগলে রাখবেন। গুপ্ত শত্রু, জ্ঞাতি শত্রু, কোনোরকম চক্রান্ত, তন্ত্র-মন্ত্র কিছুই কাজে লাগবে না, যদি এই মূর্তি প্রবেশদ্বারের একদম মুখোমুখি রাখা যায়। কারণ কোনো বিপদ গৃহস্থের বাড়িতে ঢোকার সময় রাবণের মুখোমুখি হলে তা কেটে যায়।

মূর্তিটির একটি বিশেষত্ব হল, এটির পিছনেও একটি মুখ রয়েছে যা গোপন শত্রুর হাত থেকে রক্ষা করবে বলে বিশ্বাস করেন সুদীপা। এছাড়াও রয়েছে রাম-সীতা, গণেশ, শিব, মা কালী, পুরীর গোপাল ও আরও অনেক কিছু। সুদীপা মনে করেন, বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর। তাঁর এই মত থেকেই তিনি এই সম্ভারের ছবি শেয়ার করেছেন। তিনি মনে করেন, এগুলি তাঁর অনুরাগীদেরও পছন্দ হবে।

রথের দিন হয়ে গিয়েছে অগ্নিদেব-সুদীপার পরিবারের মা দুর্গার কাঠামো পুজো। কাঠামো পুজোটি হয়েছিল কুমারটুলির শিল্পী পশুপতি রুদ্র পাল (Pashupati Rudra pal)-এর ওয়ার্কশপে। সুদীপার শেয়ার করা ছবিতে তাঁর, অগ্নিদেব ও আদিদেবের পোশাকে ছিল লাল রঙের ছোঁয়া। মা দুর্গা তাঁদের পরিবারকে রক্ষা করেন। এই কারণে এই বিশ্বাস নিজেদের সম্ভারের মাধ্যমে ছড়িয়ে দিতে চেয়েছেন সুদীপা ও অগ্নিদেব।

Related Articles