Hoop Life

Hair Care Tips: চুল উঠে গিয়ে টাক পড়ে যাচ্ছে! এইভাবে ব্যবহার করুন পেয়ারা পাতা

গরমকাল মানেই মাথা ভর্তি ঘাম আর চিরুনিতে একগাদা চুল এমন পরিস্থিতি অনেকেরই হয়ে থাকে, বিশেষ করে পুরুষ মানুষদের যারা বাইরে বেরোন, বাইক নিয়ে যান মাথায় হেলমেট থাকলে, অনবরত চুল পড়তে পারে। কিন্তু আপনি কি জানেন এর থেকে সুরাহা পেতে ব্যবহার করতে পারেন পেয়ারা পাতা? পেয়ারা পাতা ব্যবহার করলে চুল হয়ে যাবে একেবারে সুন্দর, কালো, কুচকুচে। চুল পড়ার হাত থেকেও রেহাই পাবেন, নতুন করে চুল গজাতেও সাহায্য করে পেয়ারা পাতা।

পেয়ারা পাতা ফোটানো জল মাথায় স্নান করার পরে ঢালতে পারেন, এতে কিন্তু অসাধারণ হেয়ার টোনার হিসেবে কাজ করে। এছাড়া জলের মধ্যে গ্রিন টি আর পেয়ারা পাতাকে ফুটিয়ে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন, এটি মাঝেমধ্যেই চুলের স্প্রে করতে পারেন। কিছুদিন নিয়মিত করতে পারেন, তাহলে দেখবেন চুল সুন্দর থাকে চুলের গোড়া মজবুত হবে, চুল সহজে পড়ে যাবে না, মাথা ঘামবে না, এছাড়াও নতুন চুল গজাবে।

পেয়ারা পাতার পেস্টের সঙ্গে টক দইকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে, মাথায় ভালো করে ম্যাসাজ করতে হবে। এই ভাবে ম্যাসাজ করে শ্যাম্পু করে ফেলা যায় তাহলে দেখবেন, আপনার চুল কত সুন্দর এবং সেলফি হয়ে গেছে।

চালের জলের মধ্যে পেয়ারা পাতাকে খুব ভালো করে ফুটিয়ে তারপর চুলে অন্ততপক্ষে তিন চারবার ঢালুন। সপ্তাহে দুই থেকে তিন দিন এটি করতে পারেন, এতে চুল খুব তাড়াতাড়ি লম্বা হয় সুন্দর হয়, চুলের ভেতরে হওয়া ঘাম এবং ঘামের মধ্যে আটকে থাকা নোংরাও সহজে দূর হয়ে যায়।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক