Summer Facepack: প্রচন্ড গরমে হাঁসফাঁস অবস্থা! বাড়িতে বানিয়ে মেখে ফেলুন রিফ্রেশিং ফেসপ্যাক

Avatar

গরমের দিনে চটজলদি বানিয়ে ফেলতে পারেন আপনার ত্বকের জন্য উপযুক্ত ফেসপ্যাক। গরমে চারিদিকে একেবারে খুব খারাপ অবস্থা, তার সাথে সাথে আমাদের ত্বকের কিন্তু অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে। তাই গরমে যাতে কোনোভাবেই না খারাপ হয়, চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। আর দেরি না করে দেখে নিন সহজ টিপস। অর্ধেকটা শসা, অর্ধেকটা পাতিলেবু, অর্ধেকটা টমেটো, এবং অর্ধেকটা তরমুজের রস এই প্রত্যেকটা মিষ্টি খুব ভালো করে মিশিয়ে নিতে হবে।

ভালো করে মিক্সিতে বেটে নিয়ে তার পরে একটি কাপড় বা ছাঁকনির সাহায্যে ছেঁকে নিতে হবে। এরমধ্যে পুদিনা পাতা দিয়ে দিতে হবে। এক মুঠো পুদিনা পাতা গরমে ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। এই মিশ্রণটি করে ফ্রিজের মধ্যে বেশ কিছুদিনের জন্য রেখে দিতে পারেন। স্নান করে উঠে যখন মুখে খুব গরম লাগবে, তখন এটি সামান্য হাতে নিয়ে মুখের উপরে ভালো করে ম্যাসাজ করুন।

এগুলো যদি নিয়মিত করা যেতে পারে তাহলে কিন্তু আপনি ওপর থেকে ত্বককে অনেক বেশি সুন্দর রাখতে পারবেন। এটি দীর্ঘদিন গরমের ফলে ত্বকে নানান রকমের সমস্যা দেখা দিতে পারে। আপনি যদি এটি নিয়মিত করেন তাহলে ত্বকের সমস্ত সমস্যা একেবারে দূর হয়ে যাবে। এখানে বলা প্রত্যেকটি উপাদান যেমন শসা, তরমুজ, পুদিনা পাতা আপনার ত্বককে হাইড্রেট করতে সাহায্য করে। ত্বকের উপরের জেল্লা বজায় রাখে ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর করে দেয়।