Hoop Life

গরমে ত্বকের জন্য ঘরোয়া স্পেশাল ব্লিচ

গরম কালে কি করে ত্বকের যত্ন করবেন বুঝতে পারছেন না, ত্বক ছোট ছোট র‍্যাশ কিংবা সূর্যের ট্যানে একেবারে জেরবার হয়ে গেছে। তাই আর অন্য কিছু না ভেবে বাড়িতেই প্রতিদিন করতে পারেন ব্লিচ। হ্যাঁ ঠিকই শুনেছেন আপনি বাড়িতে প্রতিদিন করতে পারেন ব্লিচ। বাজারচলতি যে সমস্ত ব্লিচ করার ক্রিম রয়েছে সেগুলো প্রতিদিন করা ত্বকের জন্য একেবারেই সঠিক নয়, কিন্তু প্রাকৃতিক উপাদান দিয়ে যদি বাড়িতেই এই মিশ্রণটি তৈরি করে ফেলতে পারেন তাহলে খুব কম সময়ের মধ্যেই আপনি আপনার ত্বকের হারানো জেল্লা খুঁজে পাবেন।

প্রাকৃতিক ব্লিচ করতে পারেন আলুর রস দিয়ে আলুর রসের থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বকের ট্যান দূর করবে নিমেষের মধ্যে এক চামচ আলুর রস তার সঙ্গে বেসন মিশিয়ে যদি প্রতিদিন নিয়ম করে ত্বকের মধ্যে লাগানো যায় তাহলে খুব সহজেই ত্বকের ওপরে থাকা কালো দাগ দূর হয়ে যায়।

প্রাকৃতিক ব্লিচ হিসাবে কাজ করে মধু। দুধের সঙ্গে মধু ভালো করে মিশিয়ে নিয়ে যদি মুখের উপরে বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখা যায়, তাহলে খুব সহজেই মুখের ওপরে হওয়া কালো দাগ দূর হয়ে যায়।

প্রাকৃতিক ব্লিচ হিসাবে কাজ করে সবেদা। এক চামচ সবেদা, তার সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিয়ে যদি মুখের ওপরে লাগিয়ে রাখা যায়, তাহলে মুখের ওপরে হওয়া সমস্ত রকমের কালো দাগ দূর হয়ে গিয়ে মুখ অনেক বেশি সুন্দর, নরম তুলতুলে হয়ে যায়।

প্রাকৃতিক ব্লিচ হিসাবে কাজ করে টমেটো। প্রতিদিন যদি এক চামচ টমেটো রসের সঙ্গে ভালো করে চিনি মিশিয়ে মুখে লাগিয়ে রাখা যায়, তাহলে খুব সহজেই মুখের ওপরে হওয়া কালো দাগ দূর হয়।

Related Articles