শরীরে বাসা বেঁধেছে জটিল রোগ, হাতে নেই কাজ, জীবনে তুমুল ওঠাপড়া অভিনেত্রী সুমনার

সুমনা চক্রবর্তী (sumona chakraborty) মুম্বইয়ের বাঙালি অভিনেত্রীদের মধ্যে অন্যতম। বালাজী টেলিফিল্মস-এর জনপ্রিয় সিরিয়াল ‘বড়ে আচ্ছে লাগতে হ্যায়’-এর মাধ্যমে সকলের নজরে আসেন সুমনা চক্রবর্তী। কিন্তু অত্যন্ত প্রতিভাবান এই অভিনেত্রী বর্তমানে কর্মহীন।

সম্প্রতি 14 ই মে ইন্সটাগ্রামে নিজের একটি ছবি শেয়ার করেছেন সুমনা। ছবিতে সুমনার পরনে রয়েছে একটি ট‍্যাঙ্ক টপ ও আকাশি রঙের শর্ট। সুমনা বহুদিন বাদে ওয়ার্কআউট করলেন। ফলে ছবি শেয়ার করে সেই কথা জানানোর পাশাপাশি তিনি জানিয়েছেন, কর্মহীন হওয়া সত্ত্বেও তিনি তাঁর পরিবারের মুখে খাবার তুলে দিতে পারছেন। কিন্তু এই প‍্যান্ডেমিক সময়ে তা সত্যিই দুষ্কর। সুমনা লিখেছেন, নিজের কথাগুলি বলতে তাঁকে অনেক সাহস করতে হয়েছে। তিনি খুব খুশি হবেন যদি তাঁর লড়াই দেখে কেউ অনুপ্রাণিত হন।

সুমনার এই পোস্ট থেকেই জানা গেছে, 2011 সাল থেকে টানা দশ বছর ধরে এন্ডোমেট্রিওসিস নামক জরায়ুর অসুখের সঙ্গে লড়ছেন তিনি। এই মুহূর্তে তাঁর এন্ডোমেট্রিওসিস চতুর্থ পর্যায়ে রয়েছে। নিয়মিত শরীরচর্চা, ভালো খাদ্যাভ‍্যাস, সর্বোপরি নিজেকে চিন্তামুক্ত রাখাই এই অসুখের সাথে লড়ার একমাত্র উপায় বলে জানিয়েছেন সুমনা।

সুমনা মুম্বই টেলিভিশন ইন্ডাস্ট্রির রীতিমত পরিচিত মুখ। তাঁকে ‘দি কপিল শর্মা শো’, ‘কমেডি নাইটস উইথ কপিল’-এর মতো কমেডি শো ছাড়াও কালার্স চ্যানেলের জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘দেব’-এও দেখা গেছে। একসময় কাজল (Kajol) ও রানী মুখার্জী (Rani mukherjee)-র তুতো ভাই সম্রাট মুখার্জী (samrat mukherjee)-এর সাথে সুমনার সম্পর্ক নিয়ে গুজব রটলেও পরবর্তীকালে সুমনা জানিয়েছেন, সম্রাট শুধুমাত্র তাঁর পারিবারিক বন্ধু। সেই সূত্রে, মুখার্জীবাড়ির বিখ্যাত দুর্গাপুজোয় প্রতিবার সুমনাকে দেখা যায়। সুমনার এই কঠিন সময়ে তাঁর পাশে দাঁড়িয়ে নেটিজেনরাই ভরসা যোগাচ্ছেন।

Leave a Comment