whatsapp channel

Dance Video: স্বপ্না চৌধুরী অতীত, হলুদ শাড়ি পরে ক্যামেরার সামনে উদ্দাম নাচ সুনীতা বেবির

একসময় হরিয়ানভি নৃত্যশৈলী ও রাগনীর আলাদাই মিষ্টতা ছিল। কিন্তু লোকসঙ্গীত ক্রমশঃ উঠে এল রাজনীতির মঞ্চে। স্থানীয় মহিলাদের অর্থ উপার্জনের মাধ্যম হয়ে উঠল। নাচের পোশাক হতে শুরু করল খোলামেলা। নিজস্বতা হারাল…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

একসময় হরিয়ানভি নৃত্যশৈলী ও রাগনীর আলাদাই মিষ্টতা ছিল। কিন্তু লোকসঙ্গীত ক্রমশঃ উঠে এল রাজনীতির মঞ্চে। স্থানীয় মহিলাদের অর্থ উপার্জনের মাধ্যম হয়ে উঠল। নাচের পোশাক হতে শুরু করল খোলামেলা। নিজস্বতা হারাল রাগনী নৃত্যশৈলী। মহিলা শিল্পীরা হয়ে উঠলেন ‘সেক্স অবজেক্ট’। তবু আর্থিক কারণে একের পর এক মহিলা আসছেন এই পেশায়। নামী হরিয়ানভি নৃত্যশিল্পীদের উপার্জন শো প্রতি দুই-তিন লক্ষ টাকা। এঁদের মধ্যে রয়েছেন সুনীতা বেবি (Sunita Baby)। গত 4 ঠা অক্টোবর ‘হরিয়ানভি ডান্স জলওয়া’ নামে একটি ইউটিউব চ্যানেল থেকে ভাইরাল হয়েছে সুনীতার ডান্স ভিডিও। এখনও অবধি এই ডান্স ভিডিওটির ভিউ মাত্র হাজার অতিক্রম করেছে। খোলা মঞ্চের পরিবর্তে সুনীতাকে দেখা যাচ্ছে লাল ফুল দিয়ে সাজানো স্টুডিওয় ডান্স পারফরম্যান্স করতে।

Advertisements

ইদানিং শুধুমাত্র সুনীতা বেবিই নন, অনেকেই স্টুডিওয় ডান্স পারফরম্যান্স করে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন। ‘ছইল গেয়লা’ গানের সাথে নেচেছেন সুনীতা। এই গানটি গেয়েছেন লোকসঙ্গীত শিল্পী রেণুকা পনওয়ার (Renuka Panwar) ও ইউকে হরিয়ানভি (UK Hariyanbhi)। ভিডিওতে সুনীতার পরনে টাইট সালোয়ার-কামিজের পরিবর্তে রয়েছে হলুদ-ব্রাউন প্রিন্টেড শিফন শাড়ি ও কালো ব্লাউজ। শাড়ির কোমরে রয়েছে সোনালি রঙের বেল্ট। ঠুমকার মাধ্যমে সুনীতা নাচ শুরু করেন।

Advertisements

তবে নাচের সময় সুনীতাকে রীতিমত শাড়ি সামলাতে হচ্ছিল। পাতিয়ালা সালোয়ার-কামিজের ধরনে শাড়ি সামাল দিচ্ছিলেন তিনি। গোটা ভিডিওয় কোনো অশালীনতা নেই। বরং নিখাদ রাগনী নৃত্যশৈলী তুলে ধরেছেন সুনীতা। নাচের মাঝে প্রপ হিসাবে ব্যবহার করেছেন নিজের লম্বা বিনুনিকে।

Advertisements

যেহেতু সুনীতাকে বরাবর খোলা মঞ্চে নাচ করতে দেখেছেন দর্শকদের একাংশ, ফলে তাঁদের অনেকেই পছন্দ করেননি এই ভিডিওটির নৃত্যশৈলী। এই কারণে সুনীতার ভিডিওর ভিউ যথেষ্ট কম হয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements