Bengali SerialHoop Plus

Panchami: মানুষ হয়েও সে রহস্যময়ী, শাশুড়ি-বৌমার কুটকাচালি ছেড়ে নতুন রূপে সুস্মিতা

স্টার জলসায় আসছে একের পর এক নতুন সিরিয়াল। তবে তা নিয়ে প্রথমদিকে যথেষ্ট উৎসাহ থাকলেও পরবর্তীকালে টিআরপি নিম্নমুখী হওয়ার কারণে বন্ধ হয়ে যাচ্ছে বহু বাংলা ধারাবাহিক। চলতি বছরেই মাত্র কয়েক মাসের মাথায় বন্ধ হয়ে গিয়েছিল ‘বৌমা একঘর’। রীতিমত হতচকিত ছিলেন এই ধারাবাহিকের নায়িকা সুস্মিতা দে (Susmita Dey)। কিন্তু সকলকে চমকে দিয়ে 10 ই নভেম্বর চ্যানেলের সোশ্যাল মিডিয়া পেজে শেয়ার করা হল নতুন বাংলা ধারাবাহিক ‘পঞ্চমী’-র প্রোমো।

‘পঞ্চমী’-র মূল চরিত্রে অভিনয় করছেন সুস্মিতা দে। প্রোমোর শুরুতে দেখা যাচ্ছে, নাগপঞ্চমী তিথিতে একটি পুরানো মন্দিরে নীলকন্ঠ মহাদেবের পুজোয় ব্যস্ত পুরোহিত। বাইরে দেখা দিয়েছে দুর্যোগ। তার মধ্যেই মন্দিরে আবির্ভাব ঘটে এক মহিলার যাঁর পরনে লাল পাড় সাদা শাড়ি। মহিলা পূর্ণগর্ভা। যন্ত্রণায় কাতর মহিলা পুরোহিতকে অনুরোধ করেন তাঁর প্রসবে সহায়তা করতে। প্রথমে চমকে গেলেও মহিলার প্রাণ বাঁচাতে রাজি হয়ে যান পুরোহিত। কাপড়ের আড়ালে মহাদেবের মন্দিরেই তৈরি হয় আঁতুড়ঘর। জন্ম নেয় এক কন্যাসন্তান। তার জন্মের সাথেই দুর্যোগ কেটে গিয়ে আকাশে দেখা দেয় পূর্ণ চন্দ্র। পুরোহিত শিবের নাম উচ্চারণ করেন কন্যাসন্তানের জন্মলগ্নে। আলোকিত হয়ে ওঠে মন্দির।

কিন্তু শিশুর নাড়ি কাটতে গিয়ে পুরোহিত চমকে উঠে দেখেন, নাড়ির পরিবর্তে সেখানে রয়েছে একটি সাপ। তিনি বুঝতে পারেন, এই মেয়ে মানুষ হয়েও মানুষ নয়। তিনি ঈশ্বরকে জিজ্ঞাসা করেন মেয়েটির পরিচয়। এর মধ্যেই কেটে যায় বহু বছর। সেই মেয়ে হয়ে ওঠে যুবতী। নাগপঞ্চমী তিথিতে জন্ম হওয়ার কারণে তার নাম পঞ্চমী। সে বড়গিন্নীমাকে সাপের হাত থেকে বাঁচাতে মন্দিরে পৌঁছালে গিন্নীমা তাকে মন্দিরের সিঁড়িতে উঠতে বাধা দেন। তিনি বলেন, পঞ্চমীর জন্মের কোনো ঠিক নেই। ফলে তাকে এই মন্দিরে উঠতে দেওয়া যাবে না। তিনি পঞ্চমীকে নীলকন্ঠ মন্দিরে ফিরে যেতে বললে পঞ্চমী তাঁকে বলে, আগে সাপের হাত থেকে প্রাণে বাঁচতে ও পরে ভেদাভেদ করে। এরপরেই গিন্নীমা লক্ষ্য করেন, তাঁর পায়ের কাছে সাপের অস্তিত্ব। কিন্তু পঞ্চমীর প্রার্থনায় সকলকে অবাক করে সেই সাপ চলে যায়। কিন্তু মন্দিরের পুরোহিত বলেন, সাপ শুধুমাত্র সাপের ভাষাই বোঝে। তাহলে সে পঞ্চমীর ভাষা বুঝল কি করে! এরপর পঞ্চমীর পরিচয় নিয়ে প্রশ্ন তোলেন পুরোহিত।

পঞ্চমীর মনেও জাগে একই প্রশ্ন। সে জানতে চায় তার প্রকৃত পরিচয়। স্টার জলসার তরফে ‘পঞ্চমী’-র প্রোমো ভাইরাল হলেও এখনও অবধি জানা যায়নি এই ধারাবাহিকের সম্প্রচারের সময়।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

whatsapp logo