whatsapp channel

শরীরে বাসা বেঁধেছে মারণ ক্যান্সার, রোগ ভুলে গান গাইলেন কিংবদন্তি স্বাগতালক্ষ্মী দাশগুপ্ত

বর্তমানে রবীন্দ্র সংগীত শিল্পীদের মধ্যে এক উজ্জ্বল নক্ষত্র স্বাগতালক্ষ্মী দাশগুপ্ত। বিখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী মায়া সেন এর সুযোগ্যা শিষ্যা তিনি। তার পিতা পবিত্র দাশগুপ্ত ছিলেন মারিস মিউজিক কলেজের লেকচারার এবং…

Avatar

HoopHaap Digital Media

বর্তমানে রবীন্দ্র সংগীত শিল্পীদের মধ্যে এক উজ্জ্বল নক্ষত্র স্বাগতালক্ষ্মী দাশগুপ্ত। বিখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী মায়া সেন এর সুযোগ্যা শিষ্যা তিনি। তার পিতা পবিত্র দাশগুপ্ত ছিলেন মারিস মিউজিক কলেজের লেকচারার এবং মা সুব্রতা দাশগুপ্ত ছিলেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী দেবব্রত বিশ্বাসের ছাত্রী। ছোটবেলা থেকেই গানের পরিবেশে বেড়ে উঠেছেন তিনি।

কিন্তু বর্তমানে এই অসাধারণ শিল্পীর শরীরে বাসা বেঁধেছে মারন ক্যান্সার। কিন্তু থেমে থাকেনি গান। করোনা ভাইরাসের জন্য লকডাউন এর আবহে টানা ১৬৬ দিন একের পর এক গান রেকর্ড করে ইউটিউবে আপলোড করেন তিনি। এইভাবে একটানা গান রেকর্ড করে তিনি বেশ সাড়া জাগিয়েছেন। তিনি ছাত্র-ছাত্রীদের ভালো রাখতে এমন উদ্যোগ নিয়েছেন। আগের বছরে এমন মারণব্যাধিতে তিনি আক্রান্ত হন। তার পরেও তিরুপতিতে গিয়ে নিজের সমস্ত চুলদান করে আসেন। কিন্তু এমনটা করায় তাকে নানান রকম ঠাট্টা-বিদ্রুপ এর মাঝে পড়তে হয়েছিল। সবকিছুকে সামাল দিতে বাধ্য হয়ে তাকে উইগ পড়তে হয়। কিন্তু এর পাশাপাশি তিনি তার একাধিক সহকর্মী, অনুরাগী রয়েছেন যাদেরকে তিনি পাশে পেয়েছেন, তাদের ভালোবাসা পেয়েছেন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তার একটি রবীন্দ্রসঙ্গীত রীতিমতো ভাইরাল হয়েছে। শিল্পী তার অসাধারণ সুন্দর কন্ঠে গেয়েছেন রবীন্দ্রসঙ্গীত ‘দয়া দিয়ে হবে গো মোর জীবন ধুতে নইলে কি আর পারব তোমার চরণ ছুঁতে’ এই পূজা পর্যায় এর গানটি। গানটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমত ভাইরাল হয়েছে। কমেন্টে প্রশংসার ঝড় উঠেছে। সকলেই শিল্পীর সুস্থতা কামনা করেছেন। দেখুন সেই ভিডিও।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media